শেখ হাসিনার বিচার দাবি - খেলাফত মজলিসের মহাসচিব

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি -ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ১১:১২ পূর্বাহ্ন
শেখ হাসিনার বিচার দাবি - খেলাফত মজলিসের মহাসচিব

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কঠোর বক্তব্য রেখেছেন। তিনি দাবি করেছেন, দুর্নীতির কারণে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন এবং তার বিচার বাংলার মাটিতে হবেই। শনিবার (২৬ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়া শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে আয়োজিত খেলাফত মজলিসের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, “গত ১৬ বছরে শেখ হাসিনা যে অন্যায় করেছে তার ক্ষমা নেই।”


ড. কাদের আরও বলেন, “মুক্তিযুদ্ধ কারো একক নয়; এটি পুরো জাতির যুদ্ধ ছিল। মুক্তিযুদ্ধের সময় শেখ হাসিনার পরিবারের কেউ নিহত হয়নি। তার পিতা স্বাধীনতার ঘোষক নন এবং মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানে বন্দি ছিলেন।” তিনি মুক্তিযুদ্ধের চেতনা এবং শেখ হাসিনার রাজনৈতিক আদর্শের মধ্যে বৈপরীত্য তুলে ধরেন এবং বলেন, “মুক্তিযুদ্ধের চেতনা মানে শেখ হাসিনার ক্ষমতাকে ধরে রাখার চেতনা।”


তিনি বর্তমানে অন্তবর্তী সরকারকে সমর্থন প্রদানের আহ্বান জানান এবং শেখ হাসিনার ঘাপটি মেরে থাকা দোসরদের আইনের আওতায় আনার দাবি করেন। কর্মী সম্মেলনে সভাপতিত্ব করেন খেলাফত মজলিস ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি হাফেজ মুহাম্মদ এমদাদ উল্লাহ নিয়াজী। সম্মেলনে জেলার বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।


এসময় ড. কাদের বলেন, “শেখ হাসিনা যদি দ্রুত দেশে ফেরেন, তাহলে তাকে ফট করে জেলে যেতে হবে।” তার এই মন্তব্য রাজনৈতিক মহলে জোর আলোচনা সৃষ্টি করেছে, এবং সমর্থকদের মধ্যে একটি নতুন শক্তি সঞ্চারিত করেছে। 


খেলাফত মজলিসের এই সম্মেলন দেশের রাজনৈতিক দৃশ্যপটে একটি উল্লেখযোগ্য ঘটনা হিসেবে ধরা হচ্ছে, যেখানে দেশের ভবিষ্যৎ ও রাজনৈতিক স্থিতিশীলতা নিয়ে চিন্তা-ভাবনা করা হয়েছে। নেতাকর্মীরা আশাবাদী যে, এই দাবি এবং উদ্যোগগুলো কার্যকর হলে দেশে রাজনৈতিক পরিবর্তন আসবে।