বেতাগীতে বিএনপির মামলায় যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - বরগুনা
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০১:০০ অপরাহ্ন
বেতাগীতে বিএনপির মামলায় যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার

বেতাগীতে আওয়ামী লীগের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে বিএনপির দায়ের করা বিস্ফোরক আইনের মামলায় যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার মোকামিয়া বাজার এলাকা থেকে তাদের পৃথক অভিযানে গ্রেফতার করা হয়। পরবর্তী সময়ে শনিবার তাদের কারাগারে পাঠানো হয়।


গ্রেফতার হওয়া নেতাদের মধ্যে রয়েছেন মোকামিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মো. শাহিন হাওলাদার (৩৮) এবং একই ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি মো. শাওন মৃধা (২৮)।


পুলিশের সূত্র জানায়, গত ৫ আগস্ট বিএনপির আনন্দ মিছিলের সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার অভিযোগে সদর ইউনিয়নের বাসিন্দা মো. সুজন হাওলাদার (বিএনপি কর্মী) বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলায় ২১ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাত ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে। সন্দেহভাজন হিসেবে শাহিন হাওলাদার ও শাওন মৃধাকে গ্রেফতার করা হয়। 


এছাড়াও, শাওন মৃধার বিরুদ্ধে পূর্বে বেতাগী থানায় সরকারি সেতুর মালামাল চুরির অভিযোগও রয়েছে। গ্রেফতারের অভিযান পরিচালনা করেন বেতাগী থানার ওসি মো. একরামুল হক। তিনি বলেন, “নাশকতা মামলায় অভিযুক্ত দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে এবং আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।” 


বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে চলমান রাজনৈতিক উত্তেজনা এই ঘটনায় আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।