মাদারীপুরে শহীদ মুক্তিযোদ্ধার পরিবার ১৫ বছর ধরে অবরুদ্ধ

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০৩:৪০ অপরাহ্ন
মাদারীপুরে শহীদ মুক্তিযোদ্ধার পরিবার ১৫ বছর ধরে অবরুদ্ধ

মাদারীপুরে একটি শহীদ মুক্তিযোদ্ধার পরিবার গত দেড় যুগ ধরে অবরুদ্ধ অবস্থায় রয়েছে, যাদের বাড়ি থেকে বের হওয়ার কোন পথ নেই। শহীদ সরোয়ার হোসেন বাচ্চুর ভাই মো. শরীফ দেলোয়ার হোসেন (খোকন) ও তার পরিবারের সদস্যরা বারবার প্রশাসনের কাছে দাবি জানিয়েও কোন প্রতিকার পায়নি। সম্প্রতি, তারা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন, কিন্তু পুলিশ ও প্রশাসন এ বিষয়ে কোনো কার্যকর উদ্যোগ নেয়নি।


ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, মাদারীপুর শহরের ৫নং ওয়ার্ডের টিবি হাসপাতাল রোডে তাদের বাড়ির সামনে ২২ শতাংশ সরকারি খাস জমি রয়েছে, যা তারা পূর্বে ব্যবহার করে আসছিল। কিন্তু প্রতিবেশী কয়েকজন ব্যক্তি স্থানীয় প্রভাব খাটিয়ে সেই পথটি বন্ধ করে দেয়। এর ফলে, গত ১৫ বছর ধরে পরিবারটি অবরুদ্ধ হয়ে আছে।


মো. শরীফ দেলোয়ার হোসেন অভিযোগ করেন, “আমি যখন এখানে বাড়ি করি, তখন ওই খাস জমি ব্যবহার করে আমার যাতায়াত চলত। কিন্তু এলাকার কিছু ব্যক্তি আমার কাছ থেকে অর্থ আদায়ের অপকৌশল হিসেবে আমার চলাচলের পথটি বন্ধ করে দেয়। আমি অভিযোগ দিয়েও কোন সমাধান পাইনি।”


তিনি জানান, পরিবারটির সদস্যরা এই অবস্থায় সীমাহীন সমস্যার সম্মুখীন হচ্ছে। “আমরা খুবই অসহায়। আমাদের বাড়ি থেকে বের হওয়ার জন্য একটি পথ তৈরি করার দাবি জানাচ্ছি,” বলেন শরীফ।


এ বিষয়ে মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, “আমরা অভিযোগ পেয়েছি এবং ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখানে রাস্তা নিয়ে দ্ব›দ্ব রয়েছে, তাই এটি জেলা প্রশাসনের কাজ। তবে আইন শৃঙ্খলার অবনতি হলে আমরা আইনগত ব্যবস্থা নিবো।”


এই পরিবারটির পরিস্থিতি সবার কাছে ন্যায্যতা ও মানবিক সমর্থনের আহ্বান জানাচ্ছে। স্থানীয় প্রশাসন ও সরকারের নিকট তাদের দাবি পূরণের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি করছেন ভুক্তভোগীরা।