লাউয়াছড়া জাতীয় উদ্যানে দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০৩:৫৮ অপরাহ্ন
লাউয়াছড়া জাতীয় উদ্যানে দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে পর্যটক প্রবেশ ফি কমানোসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে লাউয়াছড়া জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটি বাতিলের দাবিতে ছাত্রজনতার আয়োজনে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ অক্টোবর) দুপুরে উদ্যানের প্রধান ফটকের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধনে উপস্থিত ছিলেন যুবদল, ছাত্রদল এবং স্থানীয় ব্যবসায়ীদের প্রতিনিধিরা।


মানববন্ধনের সঞ্চালনা করেন কমলগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক মাহবুবুর রহমান। এ সময় বক্তারা দাবি করেন, আওয়ামী লীগের শাসনামলে দীর্ঘ ১৭ বছর ধরে লাউয়াছড়া জাতীয় উদ্যানে চলমান দুর্নীতি ও অনিয়ম বন্ধ করতে হবে। বক্তারা জানান, সাবেক এমপি আব্দুস শহীদের পরিবার ও আওয়ামী লীগ নেতাকর্মীরা লাউয়াছড়া জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটিতে বসে দুর্নীতি করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়েছেন।


বক্তাদের মধ্যে ভানুগাছ বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি কাজী মামুনুর রশীদ, কমলগঞ্জ পৌর ছাত্রদলের আহ্বায়ক জুয়েল আহমেদ জুলি এবং অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা বলেন, গত ১৭ বছরে উদ্যানের উন্নয়ন না করে শুধু নিজেদের স্বার্থ হাসিল করেছেন এই কমিটির সদস্যরা। 


মানববন্ধনে আরও জানানো হয়, এক সপ্তাহের মধ্যে বর্তমান সহ-ব্যবস্থাপনা কমিটি বাতিল করা না হলে আরও ব্যাপক আন্দোলনের ডাক দেওয়া হবে। বক্তারা দ্রুত আয়-ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশ এবং পূর্বের প্রবেশ ফি পুনর্বহালের দাবি জানান।