পনেরো বছর পর ডাকাতি মামলার পলাতক আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৩:৩২ অপরাহ্ন
পনেরো বছর পর ডাকাতি মামলার পলাতক আসামী গ্রেফতার

ঝালকাঠির নলছিটিতে পনেরো বছর ধরে পলাতক থাকা ডাকাতি মামলার আসামী হেলাল উদ্দিন হিলন (৪৫)কে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৬ অক্টোবর) সকালে উপজেলার নাচনমহল বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। 


হেলাল উদ্দিন হিলন মোল্লারহাট ইউনিয়নের কামদেবপুর গ্রামের ওয়াজেদ মিয়ার ছেলে। নলছিটি থানার ওসি (তদন্ত) মো. আশ্রাব আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 


পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নলছিটি থানার এসআই মো. সহিদুল ইসলামের নেতৃত্বে একটি টিম নাচনমহল বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় হেলাল উদ্দিনকে আটক করা হয়। তার বিরুদ্ধে গুলশান মডেল থানায় ২০০৯ সালের ২৩ জুন একটি ডাকাতি মামলা দায়ের করা হয় (মামলা নং-৮৯)। হেলাল দীর্ঘদিন ধরে পলাতক থাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য তিনি একটি চ্যালেঞ্জ হয়ে উঠেছিলেন।


ওসি মো. আশ্রাব আলী জানান, "আমরা তথ্যের ভিত্তিতে হেলালকে গ্রেফতার করেছি। তিনি পুলিশকে এড়িয়ে চলার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করছিলেন, কিন্তু শেষ পর্যন্ত তার অবস্থান শনাক্ত করা সম্ভব হয়েছে।" আটক হেলালকে শনিবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে, যেখানে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


স্থানীয়দের মধ্যে হেলালের গ্রেফতারের খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে সন্তোষ প্রকাশ করেছেন। তারা জানান, দীর্ঘদিন ধরে পলাতক আসামীদের গ্রেফতার হওয়া নিরাপত্তা ও আইনের শাসন প্রতিষ্ঠায় সহায়ক হবে। 


নলছিটি থানার কর্মকর্তারা বলেন, এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে, যাতে করে আইনশৃঙ্খলার অবনতি রোধ করা যায়। পুলিশের এই সফল অভিযানের ফলে অপরাধীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে, যা ভবিষ্যতে অপরাধ কার্যক্রম নিয়ন্ত্রণে ভূমিকা রাখবে।


এ ঘটনার মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি সাধারণ মানুষের আস্থা বৃদ্ধি পেয়েছে, যা সমাজে শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনতে সহায়ক হবে।