নলছিটিতে ১৫ বছর পর ডাকাতি মামলার আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৬:৫২ অপরাহ্ন
নলছিটিতে ১৫ বছর পর ডাকাতি মামলার আসামি গ্রেফতার

ঝালকাঠির নলছিটিতে পনেরো বছর ধরে পলাতক থাকা ডাকাতি মামলার আসামি হেলাল উদ্দিন হিলন (৪৫) গ্রেফতার হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) সকালে উপজেলার নাচনমহল বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। হেলাল উদ্দিন হিলন উপজেলার মোল্লারহাট ইউনিয়নের কামদেবপুর এলাকার ওয়াজেদ মিয়ার ছেলে।


নলছিটি থানার ওসি (তদন্ত) মো. আশ্রাব আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের একটি বিশেষ টিম নাচনমহল বাজারে অভিযান চালায়। অভিযানে পুলিশ এসআই মো. সহিদুল ইসলামের নেতৃত্বে ঘটনাস্থলে পৌঁছে হেলাল উদ্দিন হিলনকে আটক করে।


হেলালের বিরুদ্ধে গুলশান মডেল থানায় ২০০৯ সালের ২৩ জুন ডাকাতি মামলা দায়ের করা হয়েছিল, যার মামলা নম্বর ৮৯। মামলাটির অভিযোগে উল্লেখ করা হয়েছে যে, তিনি অন্য সহযোগীদের সঙ্গে মিলে একটি সংঘবদ্ধ ডাকাতির ঘটনা ঘটিয়েছিলেন। গ্রেফতার হওয়া হেলাল দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পালিয়ে ছিলেন।


ওসি তদন্ত মো. আশ্রাব আলী জানান, গ্রেফতার হওয়ার পর হেলাল উদ্দিন হিলনকে শনিবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশের এ ধরনের কার্যক্রমে জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে এবং অপরাধীদের আইনের আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত থাকবে।


এদিকে, স্থানীয় বাসিন্দারা হেলাল উদ্দিনের গ্রেফতারকে স্বাগত জানিয়েছেন এবং তারা আশা প্রকাশ করেছেন যে, আইনশৃঙ্খলা বাহিনী অপরাধীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত রাখবে। তারা বলেন, “পুলিশ যদি আরও সক্রিয় থাকে, তাহলে আমাদের এলাকা অনেক নিরাপদ হবে।”


পুলিশের এই অভিযান এলাকার মানুষকে আরও বেশি সচেতন করেছে এবং তারা মনে করছেন যে, পলাতক আসামিদের গ্রেফতার হওয়া আইন ও আদালতের প্রতি আস্থা বাড়াবে।


হেলাল উদ্দিন হিলনের গ্রেফতার হওয়ার ফলে এলাকাবাসী নিরাপত্তা এবং শান্তি ফিরে পাবে বলেও আশা প্রকাশ করেন স্থানীয়রা। পুলিশ প্রশাসনের এ ধরনের উদ্যোগকে তারা সাধুবাদ জানিয়েছেন এবং ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত রাখার জন্য অনুরোধ করেছেন।