হামলার জেরে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিকে গ্রেফতার করেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, মানিকজঞ্জ
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ১০:১৩ অপরাহ্ন
হামলার জেরে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিকে গ্রেফতার করেছে পুলিশ

মানিকগঞ্জে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ছাত্রলীগের এক নেতা ওমর ফারুক পূর্ণকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার কৃঞ্চপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। 


ওমর ফারুক পূর্ণ কৃঞ্চপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হিসেবে পরিচিত। এ ঘটনায় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম আমানুল্লাহ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। 


জানা গেছে, ১৮ জুলাই ছাত্র-জনতার ওপর হামলা ও মারধরের ঘটনার পর জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আজাদ হোসেন খান বাদী হয়ে ৮ সেপ্টেম্বর মামলাটি দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়েছে যে, হামলার সময় সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের মধ্যে ব্যাপক অশান্তি দেখা দেয়, যা স্থানীয় জনজীবনে বিরূপ প্রভাব ফেলে।


ওসি আমানুল্লাহ জানান, গ্রেফতার হওয়া ওমর ফারুক পূর্ণ দীর্ঘদিন ধরে স্থানীয় ছাত্র-জনতার মধ্যে আতঙ্ক সৃষ্টি করে রেখেছিলেন। তার বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। 


গ্রেফতারির পর স্থানীয়দের মধ্যে নিরাপত্তার অনুভূতি বৃদ্ধি পেয়েছে। অনেকেই এই ঘটনাকে রাজনৈতিক সহিংসতার উদাহরণ হিসেবে উল্লেখ করেছেন। স্থানীয় রাজনৈতিক নেতাদের দাবি, অশান্তি ও সহিংসতা বন্ধে সকল রাজনৈতিক দলকে সচেতন থাকতে হবে এবং সুষ্ঠু পরিবেশ তৈরি করার চেষ্টা করতে হবে।


এদিকে, মামলার তদন্ত অব্যাহত রয়েছে এবং অন্য অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে। স্থানীয় পুলিশ প্রশাসন জানান, তারা এ ধরনের সহিংসতা প্রতিরোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।


এই ঘটনার পর মানিকগঞ্জে রাজনৈতিক পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হয়ে উঠেছে, এবং স্থানীয় নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন। সকল পক্ষের মধ্যে সংলাপ ও শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানানো হয়েছে।