কুয়াকাটায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০৩:৪১ অপরাহ্ন
কুয়াকাটায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প

জাতীয়তাবাদী যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুয়াকাটায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় রাখাইন মহিলা মার্কেট মাঠে কুয়াকাটা পৌর যুবদল এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করে।


আয়োজনে সভাপতিত্ব করেন কুয়াকাটা পৌর যুবদলের সভাপতি সৈয়দ মোহাম্মদ ফারুক। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর বিএনপির সিনিয়র সহ সভাপতি জসিম উদ্দিন বাবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির সহ সভাপতি এম এ মান্নান চৌধুরী, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি রুমান ইমতিয়াজ তুষার, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সোহেল এবং পৌর বিএনপি নেতা আশ্রাফ সিকদার। অনুষ্ঠানের সঞ্চালনা করেন পৌর যুবদলের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন।


আলোচনা সভায় বক্তারা বলেন, “বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কো-চেয়ারম্যান তারেক রহমান ও কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেনের নির্দেশনায় আমরা গরীব ও দুঃস্থ মানুষের সেবায় কাজ করছি।” তারা জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের জন্য কেক কাটার পরিবর্তে তারা এই চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেছেন, যা দুঃখী মানুষের জন্য অধিক উপকারী।


বক্তারা আরও বলেন, “আওয়ামী ফ্যাসিস্ট সরকার গত ১৫ বছর ধরে আমাদের সভা-সমাবেশে বাধা দিচ্ছে এবং নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হামলা করে নির্যাতন চালাচ্ছে। কিন্তু জাতীয়তাবাদী দল (বিএনপি) এ অবস্থায়ও শক্তিশালী হয়েছে এবং গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে।” তারা আশাবাদ ব্যক্ত করেন যে, এ ধারা ভবিষ্যতে অব্যাহত থাকবে।


ক্যাম্পে উপস্থিত চিকিৎসকরা দুই শতাধিক গরীব দুঃস্থ মানুষের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। এবারের মেডিকেল ক্যাম্প জাতীয়তাবাদী যুবদলের মানবিক উদ্যোগের একটি দৃষ্টান্ত হিসেবে স্থানীয় জনগণের মাঝে প্রশংসা কুড়িয়েছে।