তহুরার হ্যাটট্রিকে ভুটানকে ৭-১ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০৪:৫৭ অপরাহ্ন
তহুরার হ্যাটট্রিকে ভুটানকে ৭-১ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের মহিলা ফুটবল দলের জয়রথ অব্যাহত। শনিবার (২৬ অক্টোবর) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালে তারা ভুটানকে ৭-১ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে পা রেখেছে। এই জয়ে দারুণ ভূমিকা রেখেছেন তহুরা খাতুন, যিনি হ্যাটট্রিক করেছেন। 


ম্যাচ শুরুর মাত্র ৭ মিনিটের মধ্যে বাংলাদেশ দল গোলের সূচনা করে। তহুরা খাতুনের অসাধারণ পাস থেকে গোল করেন ঋতুপর্ণা চাকমা। এরপর ১৪ মিনিটে শিউলি আজিমের পাসে আবারও গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তহুরা। বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুনের খেলা নিয়ে ছিল কিছুটা অনিশ্চয়তা, তবে তিনি অসুস্থতার পরেও দারুণ পারফরমেন্স দেখান। 


২৬ মিনিটে সাবিনা দলের তৃতীয় গোলটি করেন। মনিকা চাকমার পাস থেকে ছোট বক্সে দারুণভাবে গোল জড়ান তিনি। এরপর ৩৪ মিনিটে আবারও আলো কেড়ে নেন তহুরা, যখন তিনি বাঁ পায়ের বাঁকানো শটে জাল খুঁজে পান। 


শুধু এখানেই থেমে থাকেননি সাবিনা। মিনিট দুয়েক পর নিজেই গোল করে যান, প্রতিপক্ষের খেলোয়াড়দের ফাঁকি দিয়ে গোলরক্ষককে একা পেয়ে যান। 


ভুটানের পক্ষ থেকে ৪০ মিনিটে দেকি হাজমের গোলের মাধ্যমে ব্যবধান কমানো হলেও বাংলাদেশ ৫-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায়। 


ম্যাচের দ্বিতীয়ার্ধে বাংলাদেশ আরো শক্তিশালীভাবে ফিরে আসে। ৫৬ মিনিটে মনিকা চাকমার পাস থেকে গোল করে তহুরা তার হ্যাটট্রিক পূর্ণ করেন। ৭২ মিনিটে মাসুরা পারভীন কর্নার থেকে গোল করেন, যা বাংলাদেশের স্কোরকে ৭-১ এ নিয়ে যায়।


এই জয়ের মাধ্যমে বাংলাদেশ আগামী ৩০ অক্টোবর ফাইনালে যাওয়ার সুযোগ পেয়েছে। আগের আসরে তারা ভুটানকে ৮-০ ব্যবধানে পরাজিত করে ফাইনালে গিয়েছিল। ফাইনালের প্রতিপক্ষ কে হবে, তা জানতে আজ রাতের ভারত-নেপাল ম্যাচের দিকে তাকিয়ে আছে ফুটবল প্রেমীরা। 


বাংলাদেশ মহিলা ফুটবল দলের এই সাফল্য দেশবাসীর মধ্যে ফুটবলের প্রতি নতুন আশা জাগিয়েছে, এবং তারা এখন ফাইনালে জয়ের লক্ষ্যে পুরোপুরি প্রস্তুত।