টাকার অভাবে চিকিৎসা হচ্ছেন না তিন মাসের শিশু রিফাত

নিজস্ব প্রতিবেদক
মোঃ পারভেজ সরকার জেলা প্রতিনিধি , সিরাজগঞ্জ
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০৫:০০ অপরাহ্ন
টাকার অভাবে চিকিৎসা হচ্ছেন না তিন মাসের শিশু রিফাত

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার মোজাফফরপুর গ্রামে দুই মাসের একটি মেয়ে শিশুর অবস্থা দুর্বল ও আশঙ্কাজনক। মাত্র তিন মাস বয়সী রিফাতের মাথায় জন্মগতভাবে একটি ছোট বৃত্ত ছিল, যা বর্তমানে ব্রেন টিউমারে পরিণত হয়েছে। এখন জরুরি ভিত্তিতে তার চিকিৎসার জন্য ৮০ হাজার টাকা প্রয়োজন, যা জোগাড় করতে পারছেন না তার অসহায় পরিবার।


রিফাতের বাবা মো. ফিরোজ, একজন ট্রাক চালক, এবং মা মোছা: রেবেকা, একজন গৃহিণী। তারা জানিয়েছেন, রিফাতের মাথার পেছনে যে ছোটো বৃত্তটি ছিল, সেটি জন্মের পর থেকেই দেখতে পান। প্রথমে তারা আশা করেছিলেন এটি সাধারণ সমস্যা এবং সময়ের সাথে সাথে স্বাভাবিক হয়ে যাবে। কিন্তু চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার পর টিউমার ধরা পড়ার কারণে তাদের উদ্বেগ বাড়তে থাকে।


রেবেকা বলেন, “আমরা বিভিন্ন চিকিৎসকের কাছে গিয়েছি। ডাক্তার বলছেন দ্রুত অপারেশন করতে হবে। কিন্তু টাকার অভাবে আমরা কিছু করতে পারছি না। আমাদের খুব খারাপ অবস্থা।” 


শিশুর দাদি ফিরোজা বেগম জানান, “এটি আমাদের একমাত্র নাতি। আল্লাহ আমাদের এমন দুর্ভাগ্যই দিয়েছেন। আমরা প্রতিদিন মানুষের দ্বারে দ্বারে গিয়ে সাহায্য চাইছি। কিন্তু কোথাও সহায়তা পাচ্ছি না।” 


রবিবার (২৭ অক্টোবর) সকালে রিফাতের পরিবারের সাথে কথা বলার সময় দেখা যায় তাদের মধ্যে হতাশা ও উদ্বেগ বিরাজ করছে। তারা জানাচ্ছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমেও সাহায্য চেয়ে পোস্ট করেছেন, তবে তাতেও কোনো ফল হয়নি।


রিফাতের চিকিৎসার জন্য সমাজের সকলের কাছে সাহায্যের আবেদন করেছেন তার বাবা-মা। তারা আশা করছেন, কেউ তাদের দুর্দশায় সহায়তা করতে এগিয়ে আসবে, যাতে দ্রুত শিশুটির অপারেশন সম্পন্ন করা যায় এবং তার জীবন বাঁচানো সম্ভব হয়। 


এভাবে তাদের একমাত্র সন্তানের ভবিষ্যৎ ও জীবন নিয়ে পরিবারটি চরম উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে। স্থানীয় সমাজের কাছে তাদের আবেদন, এই অসহায় শিশুটির চিকিৎসার জন্য এগিয়ে আসুন এবং রিফাতের জীবন বাঁচান। 


— মো. পারভেজ সরকার, সিরাজগঞ্জ প্রতিনিধি