বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৬ই মার্চ ২০২০ ১২:৩১ অপরাহ্ন
বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার

মুজিব বর্ষের আহ্বান, "জেনে বুঝে বিদেশ যাই অর্থ, সম্মান দুটোই পাই'' শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা বৈদেশিক  কর্মসংস্থানেরর জন্য দক্ষতায় ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।সোমবার (১৬মার্চ) সকাল ১০ টার সময় ভেদরগঞ্জ উপজেলা শহিদ আক্কাচ-শহিদ মহিউদ্দিন সম্মেলন সভা কক্ষের মিলনায়তনের উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে এটি অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা  নির্বাহী  অফিসার  তানভীর-আল-নাসীফ  এর সভাপতিত্বে ও ১৭ নং মধ্য মহিষার সপ্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ সালাহ্ উদ্দিনের সঞ্চলনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব  হুমায়ুন  কবির  মোল্লা । বিশেষ অতিথি  ছিলেন উপজেলা  মহিলা  ভাইস  চেয়ারম্যান  আকলিমা  বেগম, উপজেলা শিক্ষা  অফিসার  সুলতানা  রাজিয়া, মাধ্যমিক শিক্ষা  অফিসার  মোঃ  মোফাজ্জল  হোসেন। সেমিনারে  উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা,ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি, সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত  ছিলেন ।

সেমিনারে সভাপতির বক্তব্যে উপজেলা  নির্বাহী  অফিসার  তানভীর  আল  নাসীফ  বলেন, বর্তমান সরকারের নির্বাচন ইশতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকে ১০০০ জন যুব বা যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজন নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্ব শীল অভিবাসন নিচ্ছিত করা। এ লক্ষ্যে  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তবে আগে প্রয়োজন জনসচেতনতা সৃজন করা। জনগণকে সম্প্রক্ত না করলে কোন উদ্যোগই সফল হয় না।  আমাদের  সরকারে প্রদেয় সুযোগ সুবিধা গ্রহন করে বৈধ ভাবে  বিদেশে গিয়ে অর্থ ও সম্মান দুটোই লাভ করতে পারি। তাই আমাদের দেশ থেকে দক্ষ, যোগ্য ও কর্ম উপযোগী  করে বিদেশ যাব। তাহলে আজকের সেমিনার এর সার্থক  হবে।

ইনিউজ ৭১/ জি.হা