ভোলায় কোস্ট গার্ডের অভিযানে ডাকাতি চক্রের দুই সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ০৭:০৮ অপরাহ্ন
ভোলায় কোস্ট গার্ডের অভিযানে ডাকাতি চক্রের দুই সদস্য আটক

ভোলা জেলার সদর উপজেলায় কোস্ট গার্ডের একটি অভিযানে কুখ্যাত রাসেল বাহিনীর দুই সক্রিয় সদস্য আটক হয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।


তিনি বলেন, মেঘনা নদী এবং তৎসংলগ্ন চরে দীর্ঘদিন ধরে মোঃ মোফাজ্জল (৫৫) এবং আব্দুল বাতেন (৬৫) নামে দুই ডাকাত সদস্য স্থানীয় জনসাধারণ এবং জেলেদের জিম্মি করে চাঁদাবাজি, জমিদখল এবং অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল। এই তথ্যের ভিত্তিতে কোস্ট গার্ড উক্ত এলাকায় গোয়েন্দা তৎপরতা বাড়ায়।


এদিন রাত ০২:৩০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের বিসিজি বেইস ভোলা চর রাসেল এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে তারা ডাকাত মোঃ মোফাজ্জল এবং আব্দুল বাতেনকে আটক করতে সক্ষম হয়। এ সময় তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র (পিস্তল), ছয়টি দেশীয় অস্ত্র (রামদা) এবং একটি মোবাইল ফোন জব্দ করা হয়।


লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, আটককৃত ডাকাতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। উদ্ধার করা অস্ত্র ও আলামতসহ তাদের ভোলা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।


স্থানীয় জনগণ এ অভিযানকে স্বাগত জানিয়েছেন এবং এ ধরনের কার্যক্রমের মাধ্যমে তাদের নিরাপত্তা বাড়বে বলে আশা প্রকাশ করেছেন। কোস্ট গার্ডের এই সাফল্যে এলাকার মানুষ আরও বেশি নিরাপত্তা অনুভব করছেন, যা সামাজিক সুরক্ষার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। 


এদিকে, ভোলায় ডাকাতির বিরুদ্ধে কোস্ট গার্ডের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানানো হয়েছে।