পণ্যের দাম যাচাই করতে প্রতি রোববার বাণিজ্য মন্ত্রণালয় বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১৪ই মার্চ ২০২০ ০২:৫৬ অপরাহ্ন
পণ্যের দাম যাচাই করতে প্রতি রোববার বাণিজ্য মন্ত্রণালয় বৈঠক

রমজান মাস উপলক্ষে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম, আমানি, পাইকারি ও খুচরা পর্যায়ে নিত্যপণ্যের যেন খুব বেশি পার্থক্য না থাকে সেটা জোড়ালোভাবে মনিটর করবে সরকার বলে জানান, বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন। এ জন্য আমদানি পর্যায়ের মূল্য, দেশিয় বাজার এবং খুচরা পর্যায়ে পণ্যের দাম যাচাই করতে প্রতি রোববার বাণিজ্য মন্ত্রণালয় বৈঠকে বসবে। যেখানে ভোক্তা অধিকারসহ নানা খাত সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। যাতে মাঠ পর্যায়ে পণ্যের দাম ভোক্তা পর্যায়ে পণ্যের দামের বিস্তর তফাদ না থাকে। 

শনিবার কারওয়ান বাজারস্থ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সম্মেলন কক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২০ উপলক্ষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বাণিজ্য সচিব আরও বলেন, এই মনিটরিং সারাবছর চলবে। আট সদস্যের একটি কমিটি থাকবে সেখানে। আমদানি ও উৎপাদন, পাইকারি ও খুচরা পর্যায়ে পণ্যের দাম যাচাই-বাছাই করবে এ কমিটি। এছাড়াও বাণিজ্য মন্ত্রণালয় অ্যাপসের মাধ্যমে এখন থেকে পণ্যের দাম যাচাই করবেন সরকার। এই বিশ্ব ভোক্তা অধিকার দিবসে একটা হটলাইন চালু করবে বাণিজ্য মন্ত্রণালয় । 

দেশের বিভিন্ন জেলা, উপজেলা পর্যায়ে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে নানা কর্মসূচি রয়েছে।

ইনিউজ৭১/জিয়া

 </span><br /> <!-- in_article_ads --> <ins class="adsbygoogle" data-ad-client="ca-pub-2182819160434829" data-ad-format="auto" data-ad-slot="2368554331" data-full-width-responsive="true" style="display:block;"></ins><script>(adsbygoogle = window.adsbygoogle || []).push({}); <br /> <span style="font-size:large;">শনিবার কারওয়ান বাজারস্থ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সম্মেলন কক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২০ উপলক্ষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।</span><br /> <br /> <span style="font-size:large;">বাণিজ্য সচিব আরও বলেন, এই মনিটরিং সারাবছর চলবে। আট সদস্যের একটি কমিটি থাকবে সেখানে। আমদানি ও উৎপাদন, পাইকারি ও খুচরা পর্যায়ে পণ্যের দাম যাচাই-বাছাই করবে এ কমিটি। এছাড়াও বাণিজ্য মন্ত্রণালয় অ্যাপসের মাধ্যমে এখন থেকে পণ্যের দাম যাচাই করবেন সরকার। এই বিশ্ব ভোক্তা অধিকার দিবসে একটা হটলাইন চালু করবে বাণিজ্য মন্ত্রণালয় । </span><br /> <!-- in_article_ads --> <ins class="adsbygoogle" data-ad-client="ca-pub-2182819160434829" data-ad-format="auto" data-ad-slot="2368554331" data-full-width-responsive="true" style="display:block;"></ins><script>(adsbygoogle = window.adsbygoogle || []).push({}); <br /> <span style="font-size:large;">দেশের বিভিন্ন জেলা, উপজেলা পর্যায়ে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে নানা কর্মসূচি রয়েছে।</span></p> <p><span style="font-size:large;"></span></p> <p><span style="font-size:large;">ইনিউজ৭১/জিয়া</span></p> <p></p> </div>