রোগীদের ভাল মানের সেবা দেয়া আমাদের দায়িত্ব: ডাঃ মাহমুদুল হাসান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২রা সেপ্টেম্বর ২০১৯ ০৯:০১ অপরাহ্ন
রোগীদের ভাল মানের সেবা দেয়া আমাদের দায়িত্ব: ডাঃ মাহমুদুল হাসান

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহামুদুল হাসান বলেন, হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের ভালমানের সেবা দেয়া আমাদের সকলের নৈতিক দায়িত্ব। তাই আমাদের সকলের খেল রাখতে হবে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা যেনো চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়। সোমবার ২ সেপ্টেম্বর দুপুরে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হল রুমে, প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডাঃ মাহামুদুল হাসান আরো বলেন, গর্ভকালীন জটিলতা এড়ানো এবং স্বাভাবিক প্রসবের লক্ষ্যে মায়েদের গর্ভধারণের শুরুতে হাসপাতালে এসে ডাক্তারের পরামর্শ নিতে হবে। গর্ভকালীন সময়ের মধ্যে কমপক্ষে ৫ বার হাসপাতালে চেকআপ করার জন্য আসতে হবে। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। ডাক্তারের পরামর্শ মেনে চলতে হবে।  নিয়মিত আয়রন, ফলিক এসিড এবং ক্যালসিয়াম গ্রহণ করতে হবে। প্রচুর শাকসবজি, পুষ্টিকর খাবার এবং পানি খেতে হবে। বিশ্রাম নিতে হবে। তাহলে নরমাল ডেলিভারী বেড়ে যাবে। আপনাদে সকলের সহযোগিতায় আগস্ট মাসে জাজিরা হাসপাতালে ৩৮ টি নরমাল ডেলিভারি করা হয়েছে। আমি চাই এই মাসে নরমাল ডেলিভারির সংখ্যা আরো বারাতে হবে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রোমান বাদশাহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন দৈনিক ভোরের পাতার ব্যুরো চীফ মোঃ জামাল মল্লিক,জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নাসিং সুপার ভাইজার শিউলী বেগম, প্রধান সহকারী মোঃ রোমান মিয়া, পরিসংখ্যান বিঁধ আব্দুল জলিল, স্বাস্থ্য পরিদর্শক মোঃ শাহেন শাহ প্রমুখ। এসময় জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল নার্স ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক বৃন্দ উপস্থিত ছিলেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব