খেলাফত মজলিসের কর্মী সম্মেলন: দেশের কল্যাণে ইসলামি দলগুলোকে ক্ষমতায় বসাতে হবে

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১১:০৯ পূর্বাহ্ন
খেলাফত মজলিসের কর্মী সম্মেলন: দেশের কল্যাণে ইসলামি দলগুলোকে ক্ষমতায় বসাতে হবে

মৌলভীবাজারের কমলগঞ্জে খেলাফত মজলিসের উদ্যোগে অনুষ্ঠিত এক কর্মী সম্মেলনে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী বলেছেন, দেশের কল্যাণে ইসলামি রাজনৈতিক দলগুলোকে ক্ষমতায় আনতে হবে। তিনি অভিযোগ করেন, "স্বৈরাচার শেখ হাসিনা ও তার সহযোগীরা দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করেছেন, যার ফলে দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে।"


৩ অক্টোবর (বৃহস্পতিবার) বিকেলে জেলা পরিষদ অডিটোরিয়াম মিলনায়তনে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, "শেখ হাসিনার রাজনীতি ছিল জনতাকে শোষণ এবং প্রতিশোধ নেওয়ার। তার অধীনে ইসলামকে নির্মূল করার চেষ্টা হয়েছে। স্বাধীন বাংলাদেশের ইতিহাসকে ভুলুণ্ঠিত করে আওয়ামী লীগের স্বৈরাচারী রাজনীতি পুনর্বাসিত হতে পারে না।"


মুনতাসির আলী বলেন, "দেশে লুটপাট, বৈষম্য, খুনাখুনি, বিচারহীনতা, গুম ও নৈরাজ্য থেকে মুক্তি পেতে হলে ইসলামি দলগুলোকে নেতৃত্বে আনতে হবে।"


সম্মেলনে সভাপতিত্ব করেন খেলাফত মজলিসের কমলগঞ্জ উপজেলা সভাপতি মুফতি শামছুল ইসলাম লিয়াকত। সম্মেলনটি পরিচালনা করেন মাওলানা হোসাইন আহমদ খালেদ, মাওলান মুসলিমুর রহমান ও মাওলানা সাইফুর রহমান।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা শামছুজ্জামান চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা আহমদ বেলাল, এবং মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা ফখরুল ইসলাম। বক্তারা অভিযোগ করেন, "আওয়ামী ফ্যাসিস্ট সরকার দেশে অবৈধভাবে হাজার হাজার কোটি টাকা পাচার করেছে এবং এর ফলে বৈষম্য সৃষ্টি হয়েছে।"


সম্মেলনে উপস্থিত ছিলেন কমলগঞ্জ প্রেসক্লাবের সদস্যরা সহ স্থানীয় নেতৃবৃন্দ। বক্তারা একমত হন যে, দেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং ইসলামি দলগুলোর নেতৃত্বকে স্বীকৃতি দিতে হবে।


সম্মেলন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়, যা মহানবী সা. সম্পর্কে কটুক্তির প্রতিবাদে অনুষ্ঠিত হয়। 


কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার নেতাকর্মীরা সম্মেলনে উপস্থিত ছিলেন, যা স্থানীয় ইসলামী রাজনীতির দৃঢ় সমর্থনের লক্ষণ হিসেবে দেখা যায়।