নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর: ভেন্যু পরিবর্তন, কিন্তু আয়োজক বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১২:০৩ অপরাহ্ন
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর: ভেন্যু পরিবর্তন, কিন্তু আয়োজক বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের পর্দা উঠেছে, তবে এবারের টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। বাংলাদেশে হওয়ার কথা থাকলেও সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতির কারণে ভেন্যু পরিবর্তন করা হয়েছে। তবে এই আসরের আয়োজক হিসেবে এখনও বাংলাদেশই রয়েছে।


বিশ্বকাপ শুরুর আগে বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ ও একটি প্রতিনিধি দল বর্তমানে আরব আমিরাতে সফর করছেন। তাদের সফরের মূল উদ্দেশ্য হলো ভেন্যু এবং আইসিসি অ্যাকাডেমির কার্যক্রম পরিদর্শন করা। সফরের অংশ হিসেবে বিসিবি পরিচালক নাজমুল আবেদীন ফাহিমও তাদের সঙ্গে রয়েছেন।


বৃহস্পতিবার (৩ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে সফরের বিষয়ে তথ্য জানায়। তারা উল্লেখ করেছে যে, "বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া এবং মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল সম্প্রতি এমিরেটস ক্রিকেট বোর্ডের (ইসিবি) অধীনে আইসিসি ক্রিকেট একাডেমির কার্যক্রম পরিদর্শন করেছেন।" 


বিশ্বকাপের আগে এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও আরব আমিরাতের ক্রিকেট বোর্ডের মধ্যে সহযোগিতার সম্পর্ককে আরও মজবুত করা হচ্ছে। বাংলাদেশ সরকার ও বিসিবির প্রতিনিধিরা আশা করছেন, এই টুর্নামেন্টটি সফলভাবে অনুষ্ঠিত হবে এবং এতে দেশের ক্রিকেটের সম্ভাবনা বৃদ্ধি পাবে।


নারী ক্রিকেটের এই আন্তর্জাতিক আসরে অংশগ্রহণকারী দেশগুলোর জন্য এটি একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম, যা তাদের সক্ষমতা এবং প্রতিযোগিতামূলক মান তুলে ধরতে সহায়ক হবে। 


বিশ্বকাপের প্রস্তুতি চলাকালীন, বাংলাদেশ দলের জন্যও এটি একটি বড় সুযোগ, যা তাদের আন্তর্জাতিক স্তরে আরও পরিচিতি লাভের পথ খুলে দেবে। আশা করা যাচ্ছে, নারী ক্রিকেটের এই উৎসবটি দেশের ক্রীড়াঙ্গনে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে।