ইবিতে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
তারিক সাইমুম, ইবি
প্রকাশিত: বুধবার ১১ই মার্চ ২০২০ ০৪:২৮ অপরাহ্ন
ইবিতে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র আয়োজনে দিনব্যাপী “স্টেকহোল্ডার ওয়ার্কশপ অন কোয়ালিটি এস্যুরেন্স” অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ মার্চ) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের ৩৪ টি বিভাগের বাছাইকৃত শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় আইকিউএসি'র পরিচালক অধ্যাপক ড. কে. এম. আব্দুস সোবহানের সভাপতিত্বে  প্রধান অতিথি এবং আলোচক হিসেবে বক্তব্যে প্রদান করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পরিচালক এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক  ড. কাজী আকতার হোসেন, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনসহ অন্যান্য অতিথিবৃন্দ।

 প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. রাশীদ আসকারী বলেন, "তোমাদের এক একজনকে দক্ষ মানব সম্পদে পরিণত হতে হবে। বিশ্ব যেভাবে এগিয়ে যাচ্ছে সেই উপযোগী করে তোমাদের নিজেদেরকে গড়ে তুলতে হবে। পাশাপাশি একুশ শতকের উপযোগী শিক্ষা ব্যবস্থা গ্রহণ করতে হবে। বর্তমান সরকারের গতিশীল নেতৃত্বে দেশ যে ভাবে এগিয়ে যাচ্ছে তার একটি অন্যতম উদাহরণ দক্ষিন এশিয়ায় মানব উন্নয়নের অনেক সূচকে আমরা আজ প্রতিবেশী দেশ গুলোকে ছাড়িয়ে গেছি। 

তিনি আরো বলেন, তোমাদেরকে মনে রাখতে হবে তোমরা সমৃদ্ধ হলে বিশ্ববিদ্যালয় সমৃদ্ধ হবে ও দেশ সমৃদ্ধ হবে। এছাড়া টেকসই উন্নয়নের শেষ লক্ষ্যটি হলো অংশীদারিত্ব। 'বিশ্ববিদ্যালয় আর্ন্তজাতিকীকরণের পথে' সকল দল, মত, পথ নির্বিশেষে যার যার অবস্থান থেকে কাজ করবে। একজন সাহিত্যে ভালো , একজন শিল্পকলায় ভালো , একজন বিজ্ঞানে ভালো, একজন প্রযুক্তিতে ভালো। আমাদের সুষম সমাজ গঠনে নিয়মতান্ত্রিক অংশীদারিত্বের প্রয়োজন আছে। তাই এসময়ে সহযোগিতা এবং অংশীদারিত্বকে অনেক গুরুত্ব দেয়া হচ্ছে।"

ইনিউজ ৭১/টি.টি. রাকিব