ঝালকাঠিতে ভণ্ড পীর বাবার ছিনতাই: শিক্ষিকার স্বর্ণালংকার নিয়ে পালালো চক্র

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৮ অপরাহ্ন
ঝালকাঠিতে ভণ্ড পীর বাবার ছিনতাই: শিক্ষিকার স্বর্ণালংকার নিয়ে পালালো চক্র

ঝালকাঠির নলছিটিতে দিন দুপুরে তিন ছিনতাইকারী ভণ্ড পীর বাবার নাটক সাজিয়ে এক স্কুল শিক্ষিকার কানের স্বর্ণালংকার ছিনতাই করেছে। এই ঘটনা ঘটেছে শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার মানপাশা গ্রামে।


ক্ষতিগ্রস্ত শিক্ষিকা শারমিন বেগম বলেন, ওই দিন সকাল সোয়া ৭টার দিকে তিনি তার বাবার বাড়ি থেকে কিন্ডারগার্টেন স্কুলের উদ্দেশ্যে রওনা দেন। কিছুদূর যাওয়ার পর এক বয়স্ক ব্যক্তি তাকে সালাম দেয়। শিক্ষিকা সালামের উত্তর না দিয়ে হাঁটতে থাকলে, পিছন থেকে ওই ব্যক্তির সঙ্গে থাকা এক যুবক তার কাছে এসে বলেন, “আপনি বাবার সালামের উত্তর দিলেন না। তিনি সিলেটের মাজারের পীর।” যুবকটি দাবি করে যে, বাবার তদবিরে তার ভাইয়ের প্যারালাইসিস ভালো হয়ে গেছে এবং তিনি শিক্ষিকাকে অর্থনৈতিক স্বচ্ছলতার আশ্বাস দেন।


এ সময় ওই যুবক শিক্ষিকার পরিবারের বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করেন। শিক্ষিকা বিভ্রান্ত হয়ে তাদের সবকিছু খুলে বলেন। এক পর্যায়ে, ভণ্ড পীর বাবা শিক্ষিকার মুখে জোরপূর্বক দুইবার ‘ফু’ দেন। এরপর শিক্ষিকা অচেতন হয়ে পড়েন। 


এ সুযোগে ভণ্ড পীর বাবা এবং তার সহযোগী যুবক শিক্ষিকার কানে থাকা নতুন বানানো স্বর্ণের দুল ছিনিয়ে নেয়। এসময় ছিনতাইকারী চক্রের অপর এক সদস্য মোটরসাইকেল নিয়ে অপেক্ষা করছিল। ছিনতাই শেষে তারা দ্রুত পালিয়ে যায়। শিক্ষিকার দাবি, ছিনতাই হওয়া স্বর্ণের মূল্য প্রায় ৫০ হাজার টাকা।


স্থানীয়রা এসে শিক্ষিকাকে উদ্ধার করে সুস্থ করেন। শিক্ষিকা জানান, তিনি ছিনতাইকারীদের কাউকে চিনতে পারেননি। 


এ বিষয়ে নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ আলী বলেন, “এখনো এ ধরণের কোনো খবর পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।” ঘটনাটি স্থানীয়দের মধ্যে আতঙ্ক তৈরি করেছে এবং তারা দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।