ওয়ানডেতে টাইগারদের সবচেয়ে বড় জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১লা মার্চ ২০২০ ০৮:৩২ অপরাহ্ন
ওয়ানডেতে টাইগারদের সবচেয়ে বড় জয়

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১৬৯ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। ওয়ানডেতে রানের ব্যবধানে এটিই টাইগারদের সবচেয়ে বড় জয়। এর আগে ২০১৮ সালের জানুয়ারিতে ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৩ রানে জিতেছিলো টাইগাররা।

শুরুতেই জোড়া আঘাত হানেন মোহাম্মদ সাইফুদ্দিন। তুলে নেন ওপেনার কামুনহুকাম্বে এবং দ্বিতীয় উইকেটে নামা চাকাভাকে। আরেক ওপেনার চিবাবাকে তুলে নিয়ে নিজের উইকেট খরা কাটান অধিনায়ক মাশরাফি। শুরুর এই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি জিম্বাবুয়ে। ওয়েসলি মাধহিভিরের ৩৫ ছাড়া আর কেউ উল্লেখযোগ্য স্কোরই করতে পারেননি। শেষ পর্যন্ত ১৬৯ রানের বিশাল পরাজয় নিয়েই মাছ ছাড়তে হয়েছে সফরকারিদের। বল হাতে মাত্র ২২ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফুদ্দিন। 

এর আগে সিলেটে টস জিতে আগে ব্যাট করতে নেমে লিটন দাসের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে রানের পাহাড় দাঁড় করায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে ৩২১ রান তোলে টাইগাররা। শুরু থেকেই রক্ষণাত্বক ব্যাটিং করেন তামিম ইকবাল। তবে লিটন দাসের সঙ্গে তার ওপেনিং জুটিটা বেশিদূর এগিয়ে নিতে পারেননি। দলীয় ৬০ রানে ফিরে যান ৪৩ বলে ২৪ করা তামিম। এরপর নাজমুল হাসান শান্তর ব্যাট থেকে ২৯ রান। মুশফিকুর রহিমই দ্রুতই ফিরে যান। একপাশ আগলে রাখার পাশাপাশি রানের চাকায় গতি ধরে রাখেন লিটন। খেলেন আন্তর্জাতিক ক্রিকেটে ক্যারিয়ারসেরা ইনিংস। ১০৫ বলে ১২৬ বলের ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন লিটন।

এরপর মাহমুদুল্লাহকে সঙ্গ দিতে মাঠে নামেন মোহাম্মদ মিঠুন। দুজনের দ্রুত রান তুলতে থাকলেও ৩২ রানেই থেমে যান মাহমুদুল্লাহ। অর্ধশতক তুলে নিয়ে ফেরেন মিঠুনও। এরপর শেষ ওভারে সাইফুদ্দিনের ঝড় বড় সংগ্রহই এনে দেয়া টাইগারদের।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব