গণহত্যার খুনি চক্রের বিচার হবে বাংলাদেশের মাটিতে: সুলতান সালাউদ্দিন টুকু

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর- টাঙ্গাইল
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৪:৩১ অপরাহ্ন
গণহত্যার খুনি চক্রের বিচার হবে বাংলাদেশের মাটিতে: সুলতান সালাউদ্দিন টুকু

বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, “যারা এদেশের মানুষকে হত্যা করেছে তাদের বিচার হওয়া উচিত। গণহত্যা যারা চালিয়েছে, সেই ফ্যাসিবাদী খুনি চক্রের প্রত্যেকের বিচার বাংলাদেশের মাটিতে হবে ইনশাআল্লাহ।” তিনি আজ সকালে টাঙ্গাইলের ভূঞাপুরে শহীদ জিয়া মহিলা কলেজে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।


সুলতান টুকু আরও বলেন, “আমাদের দল গণতন্ত্রে বিশ্বাস করে এবং গণতন্ত্রকে লালন করে।” তিনি উল্লেখ করেন, “শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাকশাল থেকে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন এবং দেশের মানুষকে এই গণতন্ত্র দিয়েছিলেন।” টুকু বলেন, “বেগম খালেদা জিয়া দীর্ঘ নয় বছর আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশের মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন, যা স্বৈরাচার এরশাদের পতনের মধ্য দিয়ে সম্ভব হয়েছে।”


টুকু বলেন, “আমরা একটি সৌহার্দ্যপূর্ণ বাংলাদেশ চাই, যেখানে সকলের জন্য সমান অধিকার থাকবে।” তিনি বৈষম্যহীন বাংলাদেশ গঠনের আহ্বান জানিয়ে বলেন, “এ দেশের মানুষের মধ্যে প্রতিহিংসা থাকা উচিত নয় এবং সুন্দরভাবে বাংলাদেশকে গড়ার জন্য সকলকে মানসিকভাবে পরিবর্তন হতে হবে।”


মতবিনিময় সভায় টুকু বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুর মুক্তির দাবি জানান। তিনি বলেন, “গণতন্ত্রের চর্চা ও ন্যায়ের জন্য আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে।”


এছাড়া অনুষ্ঠানে উপজেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট গোলাম মোস্তাফা, সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান সেলু, ভূঞাপুর থানার ওসি একেএম রেজাউল করিম, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক খন্দকার গিয়াস উদ্দিন এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্তসহ অনেকে উপস্থিত ছিলেন।


এই মতবিনিময় সভায় সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে সকলের মাঝে একতা ও সাম্প্রদায়িক Harmony প্রতিষ্ঠার আহ্বান জানানো হয়। সুলতান সালাউদ্দিন টুকুর বক্তব্যে দেশের মানুষের মধ্যে ঐক্য ও গণতন্ত্রের মূল্যবোধ প্রতিষ্ঠার গুরুত্ব আবারও উঠে আসে।