নওগাঁ কেডি স্কুলে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৪:২৫ অপরাহ্ন
নওগাঁ কেডি স্কুলে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁ কৃষ্ণধন (কেডি) সরকারি উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে বিদ্যালয়ের মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁর জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মোহা. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁর পুলিশ সুপার মো. কুতুব উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিরোদা রানী রায়, এবং নওগাঁ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন।


বক্তারা বলেন, "পড়ালেখার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের গুরুত্ব অপরিসীম।" তারা জানান, ক্রীড়া ও সংস্কৃতির মাধ্যমে শিক্ষার্থীরা তাদের শারীরিক এবং মানসিক বিকাশ সাধন করতে পারে। শিক্ষাপ্রতিষ্ঠানে সৃজনশীল কর্মকাণ্ডের চর্চা প্রয়োজন, যা শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে।


প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল তার বক্তৃতায় বলেন, “প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মেধা ও মননের বিকাশ ঘটে। সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা করা উচিত, যা শিক্ষার্থীদের সৃজনশীলতা ও মননশীলতা বিকাশে সহায়ক।” 


তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান, “তাদের আন্তরিকভাবে প্রতিযোগিতায় অংশ নিতে হবে এবং নিজেদের লক্ষ্য অর্জনে আরও সচেষ্ট হতে হবে।”


উক্ত অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন, যারা প্রতিযোগিতার সাফল্য উদযাপন করেন।