সিলেট সুলতান’স ডাইনকে ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, সিলেট
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৬:৩৫ অপরাহ্ন
সিলেট সুলতান’স ডাইনকে ৩০ হাজার টাকা জরিমানা

সিলেটের জনপ্রিয় রেস্তোরাঁ সুলতান’স ডাইনকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ৩০ হাজার টাকা জরিমানা করেছে। রোববার (৬ অক্টোবর) দুপুরে পরিচালিত এক অভিযানে প্রতিষ্ঠানটির বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন সিলেট ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ ও নিরাপদ খাদ্য অধিকার অধিদপ্তরের কর্মকর্তা সৈয়দ সারফরাজ হোসেন।


অভিযানকালে জানা যায়, সুলতান’স ডাইনের মাংসের গুদামে জেনারেটর না থাকায় মাংসের প্রিজারভেশনে সমস্যা হতে পারে, যা খাদ্য নিরাপত্তার জন্য একটি বড় উদ্বেগ। এছাড়া, খাবারে তেলের ব্যবহারও সঠিকভাবে করা হয়নি বলে অভিযোগ ওঠে। এর পাশাপাশি, বিদেশ থেকে আনা বাসমতী চালের রশীদ দেখাতে ব্যর্থ হন রেস্তোরাঁর কর্তৃপক্ষ।


রান্নাঘরে শেফদের রান্নার কাজে বাঁশ ও কাঠের ব্যবহার নিয়েও কিছু নির্দেশনা দেওয়া হয়। সুলতান’স ডাইন কর্তৃপক্ষ এ বিষয়ে বলেন, ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক প্রদত্ত নির্দেশনা তারা সাতদিনের মধ্যে কার্যকর করবেন। রান্নার কাজে বাঁশ ও কাঠের ব্যবহার বন্ধ করে এস এস পাইপ ব্যবহারের জন্যও বলা হয়েছে।


এ ঘটনা সিলেটে খাদ্য নিরাপত্তা এবং ভোক্তা অধিকার রক্ষায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা জানান, এই ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে যাতে খাবারের নিরাপত্তা ও মান নিশ্চিত করা যায়।


সুলতান’স ডাইন কর্তৃপক্ষ আশা প্রকাশ করেছেন, তারা দ্রুত সংশোধনমূলক ব্যবস্থা গ্রহণ করবেন এবং ভবিষ্যতে এ ধরনের অনিয়মের পুনরাবৃত্তি হবে না।