চাকুরীর কয়েক বছরেই অঢেল সম্পদের মালিক ডিসি অফিসের কর্মচারী তরিকুল

নিজস্ব প্রতিবেদক
মোঃ ইলিয়াস আলী - জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৬:২৪ অপরাহ্ন
চাকুরীর কয়েক বছরেই অঢেল সম্পদের মালিক ডিসি অফিসের কর্মচারী তরিকুল

ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি হুকুম দখল ও গোপনীয় শাখার কর্মচারী তরিকুল ইসলামের বিরুদ্ধে অসদাচরণ, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ উঠেছে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর (আদিবাসী) রনজিৎ তিগ্যা সহ স্থানীয়রা এই কর্মচারীর বিরুদ্ধে সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।


তরিকুল ইসলাম, জেলা প্রশাসক কার্যালয়ে অফিস সহায়ক হিসেবে কর্মরত, কিছু বছরেই কয়েক কোটি টাকার মালিক বনে গেছেন। অভিযোগে বলা হয়েছে, তিনি সরকারি কাজের জন্য ঘুষ ছাড়া কোন কাজ করেন না এবং অফিসের অন্যান্য কর্মচারীদের ওপর ভীতি প্রদর্শন করেন। স্থানীয়দের অভিযোগ, তিনি সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে হাজার হাজার টাকা হাতিয়ে নেন।


তরিকুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের মধ্যে উল্লেখযোগ্য হলো, ঢাকায় স্ত্রী ও শাশুড়ীর নামে ফ্ল্যাট ক্রয়, কলেজপাড়ায় বসতবাড়ির মেরামত, ও উপজাতিদের জমি কিনে সরকারী প্রকল্পে উচ্চ মূল্যে বিক্রি করা। অভিযোগ আছে, তার অবৈধ সম্পদের পরিমাণ প্রায় সাড়ে ৫ কোটি টাকা।


তরিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগের সত্যতা যাচাইয়ে দুদকসহ উর্দ্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয়রা। জেলা প্রশাসক ইশরাত ফারজানা জানান, অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


এছাড়া, একই অফিসের অপর কর্মচারী শহিদুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি স্থানীয়দের সঙ্গে প্রতারণা করে জমি কিনে সরকারি প্রকল্পে উচ্চ মূল্যে বিক্রি করেছেন। শহিদুলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে একটি মামলা চলমান রয়েছে।


অভিযোগগুলোর পরিপ্রেক্ষিতে ঠাকুরগাঁওয়ের সাধারণ মানুষের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পাচ্ছে এবং সুষ্ঠু তদন্তের দাবি উঠছে।