ভোলায় পূজা মণ্ডপে হামলা: হিন্দু যুবক আটক !

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - ভোলা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০২৪ ১২:৫২ অপরাহ্ন
ভোলায় পূজা মণ্ডপে হামলা: হিন্দু যুবক আটক !

ভোলায় শ্রী শ্রী দুর্গা মাতার মন্দিরের পূজা মণ্ডপের গেট ভাঙচুরের অভিযোগে শিমুল চন্দ্র (৩৫) নামের এক যুবককে আটক করেছে ভোলা সদর থানা পুলিশ। বুধবার (৯ অক্টোবর) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। অভিযুক্ত যুবক ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মৃত মধুচন্দ্রের ছেলে।


স্থানীয় সূত্রে জানা যায়, এএসআই মানিক ডিউটিরত থাকাকালীন শিমুল মন্দিরের পূজা মণ্ডপের গেট ভাঙচুর ও আলোক সজ্জায় ইটের ঢিল নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে পুলিশ তাকে আটক করে। এর পর, ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ শরীফুল হক এএসআই মানিককে এক হাজার টাকা পুরস্কার প্রদান করেন।


তবে শিমুলের পরিবার দাবি করেছে যে, তিনি দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন। তারা জানান, এই পরিস্থিতির কারণে শিমুলের উন্নত চিকিৎসার জন্য তাকে পাবনা মানসিক হাসপাতালে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছেন। তাদের মতে, শিমুলের আচরণ অনাকাঙ্ক্ষিত এবং তারা তার মুক্তির দাবি করেছেন। তবে পুলিশের পক্ষ থেকে মানসিক ভারসাম্যহীনতার কোনো প্রমাণাদি পেতে ব্যর্থ হয়েছে।


ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান পাটাওয়ারী এই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করায় হামলাকারীকে আটক করা সম্ভব হয়েছে। 


ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ শরীফুল হক বলেন, “পূজা উদযাপনকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশ প্রস্তুত। আমরা সকল ধরনের উৎসবের নিরাপত্তায় তৎপর।”


পূজা উৎযাপন পরিষদ ভোলা সদর উপজেলার সভাপতি মনোষ ঘোষ শান্ত এ ঘটনার প্রেক্ষাপটে পুলিশের সুষ্ঠু পদক্ষেপের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, “এটি একটি গুরুত্বপূর্ণ সময়। জেলা পুলিশ পুরোপুরি নিরাপত্তা জোরদার করেছে, যা আমরা অত্যন্ত প্রশংসা করছি।” 


এ ঘটনার পর, ভোলা সদর উপজেলার সকল পূজা মণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে, যাতে ধর্মীয় উৎসবগুলি শান্তিপূর্ণভাবে উদযাপন করা যায়।