আওয়ামী লীগের শাসন নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন হাজী মুজিব

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ০৫:৩২ অপরাহ্ন
আওয়ামী লীগের শাসন নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন হাজী মুজিব

শুক্রবার (২৫ অক্টোবর) সকালে শ্রীমঙ্গল প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব) সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। এ সময় তিনি আওয়ামী লীগের শাসনামলে রাজনৈতিক নির্যাতন ও নিপীড়নের শিকার হওয়ার অভিযোগ তোলেন।


মতবিনিময় সভায় হাজী মুজিব বলেন, “গত ১৫ বছর ধরে শ্রীমঙ্গল ও কমলগঞ্জে সাবেক এমপি আব্দুস শহীদ এবং তার দলীয় বাহিনীর হামলা, মামলা ও নির্যাতনের শিকার হয়েছি। বিনা অপরাধে মিথ্যা মামলা করে আমাকে জেলে যেতে হয়েছে।” তিনি অভিযোগ করেন, ঈদ করতে গ্রামের বাড়িতে যাওয়ার সময় শহীদ বাহিনীর সদস্যরা তাকে ঈদ করতে বাধা দিয়েছিল এবং বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলের মঞ্চ ভেঙে দেওয়া হয়।


তিনি আরও বলেন, “আমার প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান ও দাতব্য কার্যক্রমে রাজনৈতিক হস্তক্ষেপের কারণে আমি অনেক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছি।” হাজী মুজিব উল্লেখ করেন, আওয়ামী লীগের হুমকি-ধামকির কারণে গত ১৫ বছর তিনি স্থানীয় সাংবাদিকদের সাথে যোগাযোগ করতে পারেননি।


বিএনপির নেতা বলেন, “৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নতুন স্বাধীনতার সূচনা হয়েছে। এখন আমরা স্বাধীনভাবে রাজনৈতিক কার্যক্রম চালাতে পারছি।” তিনি সাংবাদিকদের সাথে যোগাযোগ স্থাপনের চেষ্টা করছেন এবং স্থানীয় উন্নয়নে ভূমিকা রাখতে চান। 


মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা বিএনপির সভাপতি নুরুল আলম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মো. তাজউদ্দিন তাজু, কমলগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. দুরুদ আহমদ এবং যুবদল সভাপতি মহিউদ্দিন জারু। 


শ্রীমঙ্গল প্রেসক্লাবের নেতৃবৃন্দ হাজী মুজিবকে ফুল দিয়ে বরণ করেন, যা তার দীর্ঘদিন পর প্রেসক্লাবে আগমনের জন্য একটি শুভ মুহূর্ত হিসেবে দেখা হয়। সাংবাদিকদের সাথে আলোচনা শেষে হাজী মুজিব স্থানীয় রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তার আশাবাদ ব্যক্ত করেন এবং রাজনৈতিক শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় দলীয় কার্যক্রমকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করার অঙ্গীকার করেন।