তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত, দৌলতদিয়ায় যানজট

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: শুক্রবার ৩রা সেপ্টেম্বর ২০২১ ১১:৩৪ পূর্বাহ্ন
তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত, দৌলতদিয়ায় যানজট

পদ্মায় পানি বৃদ্ধি, প্রবল স্রোত ও ঘাটে পানি উঠে যাওয়ায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। সাপ্তাহিক ছুটি ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট বন্ধ থাকায় অতিরিক্ত চাপ রয়েছ এ ঘাটে। এতে দুভোর্গে পড়েছেন দেশের দক্ষিণ-পশ্চিম আঞ্চলের হাজারো যাত্রীরা।


বিআইডব্লিউটিসি বলছে, স্রোতের বিপরীতে চলতে গিয়ে কয়েকটি ফেরি বিকল হয়ে গেছে। ফলে ফেরি ট্রিপ সংখ্যা কমে আসায় শুক্রবার ভোর থেকেই ঘাট এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে গাড়ি ও যাত্রী পারাপারে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।


পাটুরিয়া ঘাটের ট্রাফিক পরিদর্শক মো. মেরাজ হোসেন জানান, ঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যানবাহন নিয়ন্ত্রণেও কাজ করছে পুলিশ।


পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের মেরিন বিভাগের প্রধান এজিএম মো. আবদুস সাত্তার জানান, স্রোতের কারণে প্রতিদিন দীর্ঘদিনের পুরনো ফেরিগুলো বিকল হয়ে যাচ্ছে। তার ওপর পানি বেড়ে পন্টুনে উঠায় প্রতিদিন ঘাট সরিয়ে নিতে হচ্ছে। এতে ফেরি সংখ্যাও কমে যাচ্ছে। 


তিনি বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৯টি ফেরি চলাচল করেছে। আর ফেরি সার্ভিস ও ঘাট নিয়ন্ত্রণে পাটুরিযা-দৌলতদিয়া নৌরুটে বিআইডব্লিউটিসির ৫ শতাধিক কর্মকর্তা-কর্মচারী রয়েছে।