সমন্বয়ক পরিচয়ে হোটেলে চাঁদাবাজি, যৌথ বাহিনীর হাতে নারীসহ গ্রেফতার ৯

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ০৭:৫২ অপরাহ্ন
সমন্বয়ক পরিচয়ে হোটেলে চাঁদাবাজি, যৌথ বাহিনীর হাতে নারীসহ গ্রেফতার ৯

রাজধানীর উত্তরায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিচয়ে হোটেলে চাঁদাবাজির সময় দুই নারীসহ নয়জনকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। শুক্রবার (২৫ অক্টোবর) রাত ২টার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টরের বেইজিং হোটেলে এ ঘটনা ঘটে।


পুলিশ জানায়, একটি দুষ্কৃতিকারী দল ছাত্র সমন্বয়কের পরিচয়ে হোটেলে প্রবেশ করে। তারা পুলিশের অনুমতি ছাড়াই অবৈধভাবে হোটেলে তল্লাশি চালানোর চেষ্টা করে এবং সেখানে অনৈতিক কাজ হচ্ছে বলে দাবি করে হোটেল কর্তৃপক্ষের কাছ থেকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। তারা হোটেলের রিসিপশনের ক্যাশ থেকে ১ লাখ ২০ হাজার টাকা নিয়ে চলে যেতে চায়।


এসময় যৌথ বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে কিছু দুষ্কৃতিকারী পালিয়ে যেতে সক্ষম হয়। তবে পুলিশের হাতে ধরা পড়ে বাকি আসামিরা। তাদের কাছ থেকে নগদ ৪০ হাজার টাকা উদ্ধার করা হয় এবং বাকি টাকা পলাতক আসামিদের কাছে রয়েছে বলে জানা গেছে।


গ্রেফতারকৃতরা হলেন সিনথিয়া কবির (২৫), খান মোহাম্মদ ওয়ালিদ (২৭), কাজী জুবায়েল (২২), রাইয়ান কবির অয়ন (২১), ইরফান পায়েল (১৯), বিভাষ বড়াল (২৮), সুবর্ণা (২০), মনিরুল ইসলাম (৩০), মো. নিহাদ (২৪)। তাদেরকে উত্তরা পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে, যার মামলা নম্বর ৪৪। আসামিদের বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।


পুলিশ জানায়, পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে এবং এ ঘটনায় ব্যাপক তদন্ত শুরু করা হয়েছে।