"চব্বিশের গণবিপ্লব হবে জাতীয় ঐক্যের ভিত্তি"- ডা. শফিকুর রহমান

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ০৫:১৯ অপরাহ্ন
"চব্বিশের গণবিপ্লব হবে জাতীয় ঐক্যের ভিত্তি"-  ডা. শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, চব্বিশের গণবিপ্লবের চেতনাকে ভিত্তি করে জাতীয় ঐক্য গড়ে তোলা হবে। শুক্রবার (২৫ অক্টোবর) গাজীপুরের চৌরাস্তা এলাকায় অনুষ্ঠিত জেলা জামায়াতের সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


ডা. শফিকুর রহমান সতর্ক করেন, যারা ভিন্ন পথে হাঁটবেন তাদের জন্য স্বৈরাচারের পথ অপেক্ষা করছে। তিনি রাজনৈতিক দলগুলোকে আহ্বান জানান, জনগণের চেতনার বিপক্ষে যেন কেউ দাঁড়ায় না। "আমাদের অবশ্যই জনগণের পক্ষে শক্ত অবস্থানে থাকতে হবে," বলেন তিনি।


সম্মেলনে উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, "যদি জনগণের মধ্য থেকে কেউ জাতিকে প্রতারণার চেষ্টা করে, তাহলে তাদের প্রতিহত করা হবে।" তার মতে, গণবিপ্লবের চেতনা সকল দলের জন্য প্রাসঙ্গিক এবং এদিকে যে কেউ যেতে চাইলে তা জাতির জন্য ক্ষতিকর হবে।


গাজীপুর জেলা জামায়াতের সদস্যদের মধ্যে একতা এবং সহযোগিতার আহ্বান জানিয়ে ডা. শফিকুর রহমান বলেন, "সবার মধ্যে সংহতি গড়ে তোলার প্রয়োজন।" তিনি জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় সদস্যদের ভূমিকা তুলে ধরেন এবং সকলের প্রতি সতর্কতা অবলম্বনের আহ্বান জানান।


সম্মেলনে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা জামায়াতের আমির ড. মো. জাহাঙ্গীর আলম। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা জামায়াতের বিভিন্ন পর্যায়ের সদস্যরা। 


এখন দেখার বিষয় হলো, জামায়াতের এ আহ্বানের প্রভাব জাতীয় রাজনীতিতে কীভাবে প্রতিফলিত হয় এবং গণবিপ্লবের চেতনায় দেশবাসী কতটা সাড়া দেয়।