১০ টাকা চাওয়া নিয়ে তেরকান্দায় সংঘর্ষ, ৩০ জন আহত

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ০৬:৪১ অপরাহ্ন
১০ টাকা চাওয়া নিয়ে তেরকান্দায় সংঘর্ষ, ৩০ জন আহত

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের নোয়াগাঁও ইউনিয়নের তেরকান্দা গ্রামে কাঁচা সড়ক মেরামত করার টাকা চাওয়া নিয়ে সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ৭ জনকে আটক করেছে। বুধবার (২ অক্টোবর) সকালে সংঘর্ষের পর, আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।


স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি তেরকান্দা গ্রামের একটি কাঁচা সড়ক ভেঙে যায়। এ মেরামত কাজ শুরু করেন নয়ন ও তার সহযোগীরা। মঙ্গলবার সকালে একই গ্রামের জুয়েল সিএনজি চালিত অটোরিকশা নিয়ে যাচ্ছিলেন। তখন নয়ন তার কাছে সড়ক মেরামতের জন্য ১০ টাকা চান। টাকা দিতে অস্বীকৃতি জানালে উভয়ের মধ্যে তর্ক-বিতর্ক শুরু হয়, যা পরে হাতাহাতিতে রূপ নেয়।


এরপর, বিষয়টি মীমাংসার জন্য স্থানীয়রা সন্ধ্যায় সালিশ বসান। কিন্তু সালিশের সময়ও পরিস্থিতি উত্তেজিত হয়ে পড়ে এবং দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষের সময় উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের দিকে হামলা চালায়। এতে ৩০ জন আহত হয়, যাদের মধ্যে কয়েকজনের অবস্থার অবনতি হয়েছে।


সরাইল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রকিবুল হাসান সাংবাদিকদের জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তিনি বলেন, "আমরা নিরাপত্তা নিশ্চিত করতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। আশা করি, পরবর্তীতে যাতে কোনো অশান্তি না হয় তা আমরা নজরে রাখব।"


এদিকে, স্থানীয়দের মধ্যে সংঘর্ষের ঘটনার পরে আতঙ্ক বিরাজ করছে। তাঁরা অভিযোগ করেন, স্থানীয়ভাবে এই ধরনের ঘটনা বাড়ছে, যা সমাজের জন্য উদ্বেগজনক। প্রশাসনের কাছে তাদের দাবি, সঠিক বিচার ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে, যাতে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে।


এই ঘটনার পর এলাকায় উত্তেজনা ও অসন্তোষ বিরাজ করছে। স্থানীয় নেতৃবৃন্দ ঘটনার শান্তিপূর্ণ সমাধানের জন্য একসাথে কাজ করার আশ্বাস দিয়েছেন।