ইবি শিক্ষার্থীর বাড়িতে র‍্যাবের তল্লাশি, নিরাপত্তার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৩১শে আগস্ট ২০১৯ ০৪:৪২ অপরাহ্ন
ইবি শিক্ষার্থীর বাড়িতে র‍্যাবের তল্লাশি, নিরাপত্তার দাবিতে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শনিবার (৩১ আগস্ট) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভাবনের সামনে মানববন্ধনটি আয়োজিত হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী আনন্দনগর গ্রামে গত ৩০ আগস্ট (শুক্রবার)গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর বাড়িতে র‍্যাব তল্লাশি চালায়। ভোক্তভুগী শিক্ষার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র এবং ছাত্রলীগ কর্মী বিপুল হোসেন খান। পরিবারের দাবি, এটা সম্পুর্ণ উদ্দেশ্য প্রোণোদিত এবং প্রশাসনিকভাবে হুমকি দেয়াটা আওয়ামী লীগ পরিবার হিসেবে আমাদের জন্য খুবই হতাশাজনক।

মানববন্ধনে আইন বিভাগের ১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী, ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ক্যাম্পাসের শিক্ষার্থীরা নিরাপত্তা হীনতায় ভুগছে, প্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তা দিকে ব্যার্থ হচ্ছে। যে ঘটনা ঘটেছে তার পিছনে প্রশাসনের ইন্ধন রয়েছে বলে দাবি করেন তিনি।

অর্থনীতি বিভাগের ১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিজানুর রহমান লালন বলেন, প্রশাসন তাদের এজেন্টা বাস্তবায়ন করার জন্য ছাত্রলীগ কর্মীর বাড়িতে র‍্যাব দিয়ে তল্লাশি চলায়। তল্লাশির নামে যে হামলা চালনো হয় তার সুষ্ঠু বিচারের দাবি জানান। এই হামলার বিচার যদি না হয় তাহলে প্রশাসনের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলন গড়ে তুলার হুশিয়ারী দেন। এ ছাড়া তিনি বর্তমান সরকারের আইনশৃঙ্খলা বাহিনীকে এমন বির্তকিত কাজে ব্যবহার না করার অনুরোধ করেন।

ইংরেজি বিভাগের ১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তৌকির মাহফুজ মাসুদ বলেন, আমরা কোন সন্ত্রাসী সংগঠন করি না। আমরা জননেত্রী শেখ হাসিনার ছাত্রলীগ করি। ছাত্রলীগ কর্মী বিপুলের বাড়িতে র‍্যাব তল্লাশি করে কী প্রমাণ করতে চাচ্ছে তা বোধগম্য নয়।

বাংলা বিভাগে ৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আলোমগীর হোসেন আলো বলেন, যে হামলার ঘটনা ঘটেছে তার পিছনে যেই থাকুক তার সুষ্ঠু তদন্ত করে বিচার করতে হবে। তিনি প্রশাসনকে সিদ্ধান্তের জন্য আগামী ৪৮ ঘন্টা সময় বেঁধে দেন। এ সময়ের মধ্যে যদি প্রশাসন সমাধান দিতে ব্যর্থ হয় তাহলে পরবর্তীতে কঠোর কর্মসূচি পালন করার হুশিয়ারী দেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন, শিশির ইসলাম বাবু, রিজভী হাসান পাপন, তন্ময় শাহ টনি, শাহাদাত হোসেন নিশান, মিজানুর রহমান, নুরুজ্জামান সাগর। মানববন্ধনের সঞ্চালনা করেন জুবায়ের আল মাহমুদ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব