সিদ্ধিরগঞ্জে আওয়ামী লীগ নেতাকে মারধর: পুলিশের হাতে সোপর্দ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ০৮:২৯ অপরাহ্ন
সিদ্ধিরগঞ্জে আওয়ামী লীগ নেতাকে মারধর: পুলিশের হাতে সোপর্দ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আব্দুল লতিফ (৬০) কে স্থানীয় জনতা মারধর করে পুলিশে সোপর্দ করেছে। বুধবার (২ অক্টোবর) দুপুরে পাইনাদী নতুন মহল্লা এলাকায় এ ঘটনা ঘটে। আব্দুল লতিফ সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক এবং নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী ফোরামের সদস্য।


স্থানীয়দের দাবি, দুপুরে আব্দুল লতিফকে একটি গ্রুপ জমি দখলের অভিযোগে বেধড়ক মারধর করে। পরে তারা পুলিশে ফোন করে তাঁকে সোপর্দ করে। পুলিশ জানায়, আব্দুল লতিফ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলিতে নিহত মনির হোসেন (৫৬) হত্যা মামলার আসামি। গত ২০ আগস্ট মনির হোসেন হত্যার ঘটনায় তার বিরুদ্ধে ১২৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়।


সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আল মামুন জানান, স্থানীয়রা তাকে আটক করে পুলিশে ফোন দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আব্দুল লতিফকে থানায় নিয়ে আসে। পরে তাকে হত্যার মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। মামলার নং ১০, তারিখ ২০/০৮/২০২৪ এবং তিনি ওই মামলার ৫৭ নম্বর আসামি।


অন্যদিকে, গ্রেপ্তারকৃত আব্দুল লতিফের স্ত্রী অভিযোগ করেছেন যে, একটি পক্ষ তাদের ক্রয়কৃত জমি দখল করে ঘর তুলছিল। বিষয়টি দেখতে যাওয়ার পর তাঁকে মারধর করা হয় এবং পরে থানায় দেওয়া হয়। 


এ ঘটনার পর স্থানীয়দের মধ্যে উদ্বেগ ও ক্ষোভ ছড়িয়ে পড়েছে। আওয়ামী লীগ নেতাদের মধ্যে এর প্রভাব পড়বে কিনা তা নিয়ে আলোচনা চলছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য পুলিশ ঘটনাস্থলে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। 


এদিকে, স্থানীয়রা মনে করেন, জমি দখল সংক্রান্ত এ ধরনের ঘটনার তদন্ত ও বিচারিক ব্যবস্থা কার্যকর হওয়া উচিত, যাতে ভবিষ্যতে এরূপ পরিস্থিতি এড়ানো যায়।