পরিবহন প্রশাসকে স্মারকলিপি প্রদান ইবি ছাত্র মৈত্রীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৫শে আগস্ট ২০১৯ ০৩:৫২ অপরাহ্ন
পরিবহন প্রশাসকে স্মারকলিপি প্রদান ইবি ছাত্র মৈত্রীর

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পরিবহন প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন বাংলাদেশ ছাত্র মৈত্রী, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা। পরিবহন খাতের নানা সমস্যা সমাধানে পরিবহন প্রশাসক অফিসে এ স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ ২৫ আগস্ট রবিবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্র মৈত্রীর সভাপতি(ভারপ্রাপ্ত) মোঃ আরিফুজ্জামান আরিফের নেতৃত্বে  পরিবহন প্রশাসক কার্যলয়ে এ স্মরকলিপি প্রদান করেছেন।

স্মারকলিপিতে তারা বলেন, আমরা প্রগতিশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রী, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ। আমরা গভীরভাবে বিশ্বাস করি যে, বর্তমান প্রশাসনের সময় শিক্ষার মান  প্রগতিশীলতার চর্চা বহুগুণে বৃদ্ধি পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে সকল ক্ষেত্রে উন্নয়ন সাধিত হচ্ছে।

প্রায় পরিবহন নির্ভর বিশ্ববিদ্যালয় হওয়ায় পরিবহন ব্যবস্থায় কাজের গতিশীলতা ফিরিয়ে নিয়ে আসার জন্য নিম্নোক্ত দাবিসমূহ পেশ করেনঃ শিক্ষার্থীদের সংখ্যানুপাতে নিজস্ব পরিবহন বৃদ্ধি করতে হবে, ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে হবে, কুষ্টিয়ায় কাস্টম মোড়ে অবস্থিত ক্যাম্পাসের বাস টার্মিনালে ছেলে এবং মেয়েদের আলাদা আলাদা টয়লেট নির্মাণ করতে হবে, ক্যাম্পাসের বাস টার্মিনালে শিক্ষার্থীদের জন্য যাত্রী ছাউনি নির্মাণ করতে হবে, ক্যাম্পাসের নিজস্ব গাড়ি এবং ভাড়ায় চালিত প্রত্যেক গাড়ির হেলপার নিয়োগ দিতে হবে, প্রতিটি গাড়িতে রুটপ্ল্যান উল্লেখপূর্বক স্টিকার এবং প্ল্যাকার্ড সংযোজন করতে হবে, প্রত্যেক গাড়িতে পরিবহন প্রশাসনের হেল্পলাইন নাম্বার সম্বলিত স্টিকার লাগাতে হবে, পরিবহন শ্রমিক দ্বারা কোনো শিক্ষার্থী অথবা শিক্ষার্থী দ্বারা কোনো পরিবহন শ্রমিক লাঞ্ছিত হলে তদন্তপূর্বক তার শাস্তির ব্যবস্থা করতে হবে, ক্যাম্পাসের অভ্যন্তরের সকল যানবাহন সর্বোচ্চ গতিসীমা ১৫ কিলোমিটার নির্ধারণ করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মোঃ রেজওয়ানুল ইসলাম বলেন যে, " ইসলামী বিশ্ববিদ্যালয়ে পরিবহন প্রশাসন পরিবহন খাতের অনেক উন্নতি সাধন করেছে। তোমাদের যৌক্তিক দাবি আমরা অবশ্যই ভেবে দেখবো। তোমাদের সহযোগিতায় এ বিশ্ববিদ্যালয়ের পরিবহন খাতের সমস্যা ধীরে ধীরে সমাধান করা হবে"। এ সময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রমৈত্রীর সারাধণ সম্পাদক আব্দুর রউফ, সাংগঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমন, প্রচার সম্পাদক মুজাহিদুল ইসলাম মোরশেদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আশিকুল ইসলাম পাটোয়ারী, সদস্য আশিক,আহাদ,লিমনসহ প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব