সিরাজগঞ্জে সাবেক এমপি হেনরী ও স্বামীর ৭ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ০৬:৪৪ অপরাহ্ন
সিরাজগঞ্জে সাবেক এমপি হেনরী ও স্বামীর ৭ দিনের রিমান্ড মঞ্জুর

সিরাজগঞ্জের সদর-কামারখন্দ আসনের সাবেক সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবুর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। তাদের বিরুদ্ধে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় যুবদল নেতা রনজু হত্যার অভিযোগ রয়েছে। বুধবার (২ অক্টোবর) দুপুর ৩টার দিকে আদালতে তাদের উপস্থিত করা হলে, শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রাসেল মাহমুদ এ রিমান্ড মঞ্জুর করেন।


অভিযোগের ভিত্তিতে জানা যায়, গত ৪ আগস্ট জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু, ছাত্রদল কর্মী মো. সুমন ও যুবদল কর্মী আব্দুল লতিফ গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এই হত্যাকাণ্ডের ঘটনায় নিহতদের স্বজনরা ড. জান্নাত আরা হেনরী ও শামীম তালুকদার লাবুকে প্রধান আসামি করে তিনটি হত্যা মামলা দায়ের করেন।


বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রফিক সরকার ও সিরাজগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিদের নামে ৩টি হত্যা মামলা ও একটি অস্ত্র আইনের মামলা রয়েছে। গত ২২ আগস্ট নিহত রঞ্জুর স্ত্রী মৌসুমী খাতুনসহ অন্যান্য বাদী এ মামলাগুলো দায়ের করেন।


গ্রেপ্তারের পর বুধবার আদালতে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। তবে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ডের বিরোধিতা করেন। শুনানির পর আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন ও তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


এর আগে, র‍্যাব মৌলভীবাজার জেলার বর্ষীজোড়া গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করে এবং পরে পুলিশের কাছে হস্তান্তর করে। আদালতে উপস্থিতির সময় নিহতের স্বজন ও ছাত্র প্রতিনিধিরা তাদের শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।


সিরাজগঞ্জ সদর থানার ওসি হুমায়ুন কবির বলেন, "আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল, তবে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।"


সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনা নিয়ে আলোচনা চলছে, এবং এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ও উদ্বেগ সৃষ্টি হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে নিরাপত্তা নিশ্চিত করতে নিয়োজিত হয়েছে।