বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার সঙ্গে যুক্ত যুবলীগের ৩ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ০৬:২২ অপরাহ্ন
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার সঙ্গে যুক্ত যুবলীগের ৩ নেতা গ্রেপ্তার

পল্লবী থানায় দায়ের করা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার মামলায় যুবলীগের তিন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত নেতাদের মধ্যে রয়েছেন, বাউনিয়া এ ব্লকের যুবলীগ সভাপতি আব্দুর রহমান (সুজন), সি ব্লকের সাংগঠনিক সম্পাদক মো. শাহীন খান এবং সদস্য সোহেল।


মঙ্গলবার (১ অক্টোবর) পল্লবী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার তালেবুর রহমান জানান, গত ৪ আগস্ট পল্লবীর মিরপুরে পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে অনুষ্ঠিত শান্তিপূর্ণ আন্দোলনের সময় হামলা চালানো হয়। 


বৈষম্যবিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী মো. ইমরান নামে এক শিক্ষার্থী হামলায় গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে প্রথমে একটি ক্লিনিকে নিয়ে যান, কিন্তু সেখানে চিকিৎসা না পাওয়ায় পরে তাকে ডা. আজমল হাসপাতাল লিমিটেডে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 


ইমরানের মা ২৭ আগস্ট পল্লবী থানায় এ ঘটনায় মামলা করেন। পুলিশ সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে হামলার সঙ্গে জড়িত তিন যুবলীগ নেতাকে চিহ্নিত করে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত নেতাদের আদালতে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে এবং স্থানীয় জনগণ বিচারের দাবি জানিয়েছেন।