ছাত্রলীগ নেতাকর্মীদের ফ্রি সবজি বাজার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৩ই এপ্রিল ২০২০ ০৮:৩৩ অপরাহ্ন
ছাত্রলীগ নেতাকর্মীদের ফ্রি সবজি বাজার

করোনা পরিস্থিতিতে মানুষ যতদিন অসহায় থাকবে ততদিন ফ্রি সবজি বাজার যার যা প্রয়োজন নিয়ে যান। এমন উদ্যোগ নিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ করোনা ভাইরাসের কারণে বাধ্য হয়ে মানুষ ঘরে বন্দী জীবনযাপন করছে। ফলে বিপাকে পড়েছে মধ্যবিত্ত, নিন্মবিত্ত, খেটে খাওয়া মানুষ। আয় রোজকার করতে না পারায় অসহায় হয়ে পড়েছেন তারা। তাই এমন পরিস্থিতিতে অসহায় মানুষদের মাঝে ফ্রিতে সবজি বিতরণ করার উদ্যোগ নেন তারা। সোমবার (১৩ এপ্রিল) কুষ্টিয়া শহরের মজমপুর গেট, হসপিটাল রোডসহ শহরের তিনটি স্থানে সবজি বিতরণের এ দৃষ্টান্ত স্থাপন করেন নেতাকর্মীরা।

জানা যায়, নেতাকর্মীরা তাদের নিজেস্ব অর্থায়নের পাশাপাশি বিভিন্ন জায়গা থেকে সবজি সংগ্রহ করে পথে পথে সবজি বিতরণ করে সকল অসহায় দরিদ্র মানুষদের পাশে থাকতে চান। এ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে কর্মীদের এই অসহায় মানুষের পাশে থাকার জন্য নেতৃত্ব দিয়েছেন ইবি শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন ও সহ সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাত। 

এ বিষয়ে মিজানুর রহমান লালন বলেন, করোনার কারনে অসহায় অবস্থায় থাকা মানুষের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছি আমরা। ভ্যান গাড়িতে রাখা হয়েছে মিষ্টি কুমড়া, লালশাক, লাউ ও বাঁধা কপি। অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছি। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

তিনি আরো বলেন, মানুষকে বাসা থেকে বের না হতে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা বের হতে পারছেন না। অনেকে আর্থিকভাবে কষ্টে আছেন। তাদের কথা চিন্তা করে আমরা এ উদ্যোগ নিয়েছি। আমাদের এ কার্যক্রম চলমান রাখতে চাই।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব