কোস্ট গার্ডের অভিযানে , সিরাজ বাহিনীর দুর্ধর্ষ ৩ ডাকাত আটক

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ২৫শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৫৬ অপরাহ্ন
কোস্ট গার্ডের অভিযানে , সিরাজ বাহিনীর দুর্ধর্ষ ৩ ডাকাত আটক

ভোলার দৌলতখান উপজেলায় কোস্ট গার্ডের বিশেষ অভিযানে কুখ্যাত সিরাজ বাহিনীর তিন দুর্ধর্ষ ডাকাতকে আটক করা হয়েছে। অভিযানে ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ২টি কার্তুজ, ১৫টি দেশীয় অস্ত্র এবং একটি অবৈধ মোটরসাইকেল জব্দ করা হয়। বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪ তারিখে ভোররাতে পরিচালিত এই যৌথ অভিযানের বিষয়টি কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মোঃ সিয়াম-উল-হক নিশ্চিত করেন।


লেফটেন্যান্ট সিয়াম-উল-হক জানান, বেশ কিছুদিন ধরে ভোলা জেলার তুলাতলি ও ইলিশা এলাকার মেঘনা নদী এবং আশেপাশের চর এলাকায় কুখ্যাত ডাকাত মোঃ আনোয়ার এর নেতৃত্বে একটি দল স্থানীয় জনগণ ও জেলেদের জিম্মি করে চাঁদাবাজি, জমি দখলসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল। ভুক্তভোগী স্থানীয়রা কোস্ট গার্ডের সাহায্য চাইলে, কোস্ট গার্ড উক্ত এলাকায় অভিযান চালানোর সিদ্ধান্ত নেয়।


এরপর, ২৫ সেপ্টেম্বর ভোর ১২টা ৩০ মিনিট থেকে সকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি বেইস ভোলা, বাংলাদেশ নৌবাহিনী এবং বাংলাদেশ পুলিশ যৌথভাবে অভিযানটি পরিচালনা করে। ভোলার দৌলতখান উপজেলার ৫ নম্বর দক্ষিণ জয়নগর ইউনিয়নের খায়েরহাট বাজার সংলগ্ন ব্যাপারী বাড়ি তল্লাশি করে তিন ডাকাত সদস্য—মোঃ আনোয়ার হোসেন (৩৮), মোঃ সোহেল (২৮), এবং মোঃ হাসান (২০)—কে গ্রেফতার করা হয়।


এই অভিযানের মাধ্যমে ডাকাত দলের কাছে থাকা ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ২টি কার্তুজ, ১৫টি দেশীয় অস্ত্র এবং ১টি অবৈধ মোটরসাইকেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের স্থানীয় থানায় হস্তান্তর করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়া চলমান।


কোস্ট গার্ডের কর্মকর্তা সিয়াম-উল-হক আরও জানান, এই ধরনের অপকর্ম বন্ধে কোস্ট গার্ড ভবিষ্যতেও তাদের অভিযান অব্যাহত রাখবে। স্থানীয় জনসাধারণকে অপরাধমূলক কর্মকাণ্ড সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি এবং তাদেরকে যে কোনো ধরনের সাহায্য ও সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দেন।


ভোলা অঞ্চলে এই যৌথ অভিযান স্থানীয় জনগণের মধ্যে স্বস্তি ফিরিয়ে এনেছে। দীর্ঘদিন ধরে তারা এ ধরনের অপরাধের শিকার হচ্ছিল, এবং এই ধরপাকড় তাদের জন্য নতুন আশার সঞ্চার করেছে।