বাহার কন্যা সূচনা কটু কথা বলে খোঁচা দিলেন উপদেষ্টা নাহিদকে

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ১২:৪৮ অপরাহ্ন
বাহার কন্যা সূচনা কটু কথা বলে খোঁচা দিলেন উপদেষ্টা নাহিদকে

গত ৫ আগস্ট শেখ হাসিনার পতনের পর বাংলাদেশে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকেই গা ঢাকা দিয়েছেন এবং দেশ ছেড়ে পালিয়ে গেছেন। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র তাহসিন বাহার সূচনা এবং তার বাবা, সাবেক এমপি বাহাউদ্দিন বাহার ভারতে পালানোর খবর নিয়ে চলছে ব্যাপক আলোচনা।


গুঞ্জন রয়েছে, তারা কলকাতায় এক রাজনৈতিক নেতার আশ্রয়ে রয়েছেন। তবে কখন এবং কীভাবে তারা ভারতে গেছেন, তা নিয়ে সঠিক তথ্য জানা যায়নি। তাদের এই পালানোর ঘটনায় রাজনীতির অঙ্গনে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।


এদিকে, সূচনার পালানোর পর সামাজিক যোগাযোগমাধ্যমে তার উপস্থিতি স্পষ্ট হয়েছে। গত ২৫ সেপ্টেম্বর থেকে তিনি ফেসবুকে সক্রিয় হয়ে উঠেছেন। বিভিন্ন ইস্যুতে পোস্ট দিচ্ছেন, যেখানে পাল্টা আক্রমণও চালাচ্ছেন। তার এক পোস্টে সাবেক আইসিটি মন্ত্রী পলক ও উপদেষ্টা নাহিদকে নিয়ে মন্তব্য করেছেন, যা আবারও তাকে বিতর্কের কেন্দ্রবিন্দুতে এনে দিয়েছে।


একজন নেটিজেনের মন্তব্যে সূচনা জানান, "অন্তত আমার না," যখন তাকে প্রশ্ন করা হয়েছিল পলক কার নেতা ছিলেন। এই মন্তব্যে প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, "গুজব চলাকালীন আমি সাইবার সিকিউরিটি নিয়ে সরাসরি কমেন্ট করেছি।" 


অন্য একটি কমেন্টে একজন ব্যবহারকারী জানতে চেয়েছিলেন, "ইন্ডিয়া থেকে পোস্ট করছেন, কুমিল্লায় কবে আসবেন?" উত্তরে সূচনা লেখেন, "আছি তো কুমিল্লা। নতুন বাসা গুছাচ্ছি।" 


এই কথাবার্তায় সূচনার সঙ্গে সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীদের মধ্যেও তীব্র বিতর্ক দেখা যাচ্ছে। বিভিন্ন ব্যক্তি তার মন্তব্যের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন। অন্যদিকে, কিছু শুভাকাঙ্ক্ষী তার সঙ্গে কুশল বিনিময় করছেন।


এই পরিস্থিতিতে, রাজনৈতিক অঙ্গনে সূচনার এসব কর্মকাণ্ড নিয়ে নানা আলোচনা চলছে, যা আগামী রাজনৈতিক দৃশ্যপটকে আরও জটিল করে তুলতে পারে।