বরিশালে মা ইলিশ ধরতে গিয়ে জেলের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ০৫:১৩ অপরাহ্ন
বরিশালে মা ইলিশ ধরতে গিয়ে জেলের মৃত্যু

বরিশালের হিজলা উপজেলায় মেঘনা নদীতে মা ইলিশ ধরতে গিয়ে মৃত্যু হয়েছে ৬২ বছর বয়সী জেলে নয়ন ব্যাপারীর। সোমবার (২৮ অক্টোবর) ভোর সাড়ে ৫ টার দিকে উপজেলার বাউশিয়া সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, নয়ন তার ছেলে ফরিদ ব্যাপারীর সাথে নদীতে মাছ ধরতে গিয়েছিলেন। ভোরের দিকে প্রশাসনের মা ইলিশ রক্ষা অভিযানের স্পিডবোটের শব্দ শুনে তারা আতঙ্কিত হয়ে যান। এই আতঙ্কের ফলে ফরিদ দ্রুত গতিতে ট্রলার চালাতে থাকেন।


ফরিদ তার বাবাকে সতর্ক করতে না পারায় নয়ন ট্রলার থেকে লাফিয়ে পড়েন। কিন্তু ট্রলারটির পেছনের সুচালো মাথা এবং পাখার আঘাতে তিনি গুরুতর আহত হন। স্থানীয় জেলেরা তাকে উদ্ধার করে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নয়নের মৃত্যুতে তার পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।


হিজলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদ জানিয়েছেন, নয়ন ব্যাপারী ও তার ছেলে রোববার রাতে মাছ ধরতে গিয়েছিলেন। স্পিডবোটের শব্দ শুনে তারা আতঙ্কিত হয়ে দ্রুত গতিতে ট্রলার চালান। এ কারণে নয়ন ট্রলার থেকে লাফিয়ে পড়ে গুরুতর আহত হন। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।