স্বাচিপ সভাপতি ডা: আবু সাঈদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ০৬:৪৯ অপরাহ্ন
স্বাচিপ সভাপতি ডা: আবু সাঈদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

ব্রাহ্মণবাড়িয়া, ২৮ অক্টোবর: বিষ্ফোরক ও নাশকতার মামলায় গ্রেফতার হওয়া স্বেচ্ছাসেবক চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি ডাঃ আবু সাঈদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আফরিন আহমেদ হ্যাপী। রবিবার সন্ধ্যায় তাকে আদালতে হাজির করা হলে, তদন্তকারী কর্মকর্তা ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত সোমবার শুনানির দিন ধার্য করে এবং উভয় পক্ষের আইনজীবীর দীর্ঘ শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


পুলিশ ও মামলার সূত্র অনুযায়ী, গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে বিষ্ফোরণ ও নাশকতার দায়ে ২৫ অক্টোবর সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন শহরের শেরপুর এলাকার বাসিন্দা আনিছুর রহমান। মামলায় সাবেক দুইমন্ত্রীসহ ২৪০ জনের নাম উল্লেখ করা হয়, এবং অজ্ঞাত আরও ২০০-৩০০ জনকে আসামী করা হয়। সেই মামলায় ২৩ নম্বর আসামী হিসেবে ডাঃ মোঃ আবু সাঈদের নাম রয়েছে।


ডাঃ আবু সাঈদ জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। আদালতের পুলিশ পরিদর্শক হাবিবুল্লাহ সরকার জানান, রবিবার সন্ধ্যায় মামলার তদন্তকারী কর্মকর্তা আবু সাঈদকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন, কিন্তু আদালত তাকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।