শহীদ দিবসে নওগাঁয় জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ০৯:৪৮ অপরাহ্ন
শহীদ দিবসে নওগাঁয় জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত

নওগাঁ সদর ও নওগাঁ পৌরসভা জামায়াতের উদ্যোগে ২০০৬ সালের ২৮ অক্টোবর লগি বৈঠার আঘাতে শহীদ হওয়া ১৪ জন শহীদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল ৪টায় নওগাঁ শহরের তাজের মোড়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ জেলা পূর্ব জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মহিউদ্দিন। তিনি তার বক্তব্যে শহীদদের স্মৃতিচারণ করেন এবং বলেন, "শহীদরা আমাদের আন্দোলনের অনুপ্রেরণা, তাদের আত্মত্যাগ আমাদের পথচলাকে আলোকিত করে।" তিনি শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের আদর্শ অনুসরণ করার আহ্বান জানান।


সভাপতির বক্তব্যে নওগাঁ পৌর জামায়াতের আমির মাওঃ শফিকুল ইসলাম বলেন, "শহীদদের স্বরণে আমরা কেবল আলোচনা করছি না, বরং তাদের প্রতি আমাদের দায়বদ্ধতা ও শ্রদ্ধা নিবেদন করছি। তাদের আত্মত্যাগ আমাদের কাঁধে একটি দায়িত্ব দিয়েছে।" তিনি সকলকে একত্রিত হয়ে জামায়াতের আন্দোলনে অংশগ্রহণের জন্য উৎসাহিত করেন।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পূর্ব জামায়াতের সেক্রেটারী এ্যাডঃ আ স ম সায়েম, যিনি বলেন, "আমাদের এই শহীদদের নীতি ও আদর্শের মাধ্যমে আমাদের জাতিকে অগ্রসর করতে হবে।" অন্য অতিথিরা শহীদের বীরত্ব ও সংগ্রামের উপর আলোকপাত করেন এবং বর্তমান সময়ের প্রেক্ষাপটে জামায়াতের আন্দোলনকে শক্তিশালী করার গুরুত্ব তুলে ধরেন।


এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নওগাঁ সদর উপজেলা জামায়াতের আমির মাওঃ মোনায়েম হোসাইন, নওগাঁ জেলা পূর্ব শিবিরের সভাপতি সারোয়ার হোসেন, জেলা পূর্ব শিবিরের সেক্রেটারি রবিউল ইসলাম প্রমূখ। অনুষ্ঠান শেষে শহীদদের আত্মার শান্তির জন্য বিশেষ দোয়া করা হয়।