মাওলানা মিজানুর রহমান আজহারীর ইউটিউব চ্যানেল হ্যাক: ভক্তদের মধ্যে উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ১২:৪৯ অপরাহ্ন
মাওলানা মিজানুর রহমান আজহারীর ইউটিউব চ্যানেল হ্যাক: ভক্তদের মধ্যে উদ্বেগ

জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারীর ইউটিউব চ্যানেলটি হ্যাক হয়েছে, যা তার ভক্তদের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে। সোমবার (৭ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে মাওলানা আজহারীর টিম চ্যানেলটির নিয়ন্ত্রণ হারানোর খবর পাওয়া যায়।


মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে মালয়েশিয়া থেকে বিষয়টি নিশ্চিত করেছেন মিজানুর রহমানের মিডিয়া ম্যানেজার সাঈদ হক। তিনি জানান, ইউটিউব চ্যানেলটি প্রথমে হ্যাক করা হয় এবং পরে সেখানে কিছু সময়ের জন্য ক্রিপ্টোকারেন্সির লাইভ সম্প্রচার করা হয়। হ্যাকাররা এরপর চ্যানেলটি প্রাইভেট করে রাখেন, ফলে এর নিয়ন্ত্রণ মাওলানা আজহারী কিংবা তার টিমের হাতে নেই।


সাঈদ হক বলেছেন, “আমরা সবার জন্য সতর্ক থাকার পরামর্শ দিচ্ছি। এটি আমাদের জন্য একটি বড় দুশ্চিন্তা। মাওলানা মিজানুর রহমানের ইউটিউব চ্যানেলে অসংখ্য ভক্ত রয়েছে, যেখানে তার বয়ান, আলোচনা এবং লাইভ প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়।”


এই ঘটনাটি মাওলানা আজহারীর অনুসারীদের জন্য একটি চ্যালেঞ্জ সৃষ্টি করেছে, কারণ তারা নিয়মিত তার ভিডিওগুলোর মাধ্যমে ইসলামিক শিক্ষার প্রতি আগ্রহী। এই হ্যাকিংয়ের ফলে মাওলানা আজহারীর শিক্ষা কার্যক্রমে বিরূপ প্রভাব পড়তে পারে। 


মিডিয়া বিশ্লেষকরা বলছেন, ইউটিউব চ্যানেল হ্যাকিংয়ের মতো ঘটনা ডিজিটাল নিরাপত্তার জন্য একটি গুরুতর সমস্যা, এবং এটি একটি বড় ধরনের প্রতারণারও ইঙ্গিত দেয়। মাওলানা আজহারী নিজেও সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, তিনি তার ভক্তদের সাথে আছেন এবং বিষয়টি দ্রুত সমাধানের জন্য চেষ্টা করছেন।


মাওলানা মিজানুর রহমান আজহারী এবং তার টিমের জন্য এই ঘটনা উদ্বেগজনক, তবে ভক্তদের আশা, শীঘ্রই তারা চ্যানেলটির নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে সক্ষম হবেন এবং আবারও ইসলামী শিক্ষা প্রচার করতে পারবেন।