হাকিমপুরে শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ বিতরণ ও মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ০৬:২৫ অপরাহ্ন
হাকিমপুরে শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ বিতরণ ও মতবিনিময় সভা

দিনাজপুরের হাকিমপুর হিলিতে স্কুল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের অনুষ্ঠান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দূর্নীতি দমন কমিশনের উদ্যোগে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের শিক্ষাজীবন উন্নত করার লক্ষ্যে বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।


সোমবার (০৭ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে হিলি ফেরদৌস আলী খান মডেল স্কুল এন্ড কলেজের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতিত্ব করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রকিব উদ্দিন মন্ডল। 


প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কার্যালয়ের দুর্নীতি দমন কমিশনের পরিচালক মোঃ তালেবুর রহমান। তিনি বলেন, "শিক্ষার উন্নয়ন এবং নৈতিকতার প্রতিষ্ঠার জন্য শিক্ষার্থীদের প্রয়োজনীয় উপকরণ দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি তাদের ভবিষ্যৎ গঠনে সাহায্য করবে।"


সভায় অন্যান্য বক্তারা ছিলেন জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আতাউর রহমান সরকার, হাকিমপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহম্মদ আহসান হাবিব, ফেরদৌস আলী খান মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, এবং প্রেসক্লাবের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম।


মতবিনিময় সভা শেষে ১০০ জন শিক্ষার্থীকে খাতা, স্কেল, টিফিন বক্স বিতরণ করা হয়। এছাড়া ৫ জনকে স্কুল ব্যাগ এবং ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণীর ১০ জন শিক্ষার্থীর মধ্যে আরও স্কুল ব্যাগ বিতরণ করা হয়। শিক্ষার্থীরা অনুষ্ঠানটি আনন্দের সাথে উপভোগ করে এবং পরে গান ও নৃত্যের পরিবেশনা দেয়।


এই উদ্যোগ শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা ও সততার শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করা হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আশা প্রকাশ করেছে যে, শিক্ষার্থীরা এই উপকরণ ব্যবহার করে নিজেদের পড়াশোনায় আরও উৎসাহিত হবে। 


অনুষ্ঠানের সাফল্যে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয় এবং ভবিষ্যতে এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখতে আশা প্রকাশ করা হয়।