কেরানীগঞ্জে বিরিয়ানির দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ৩ নিহত, ১০ আহত

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ৫ই অক্টোবর ২০২৪ ১০:২৯ অপরাহ্ন
কেরানীগঞ্জে বিরিয়ানির দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ৩ নিহত, ১০ আহত

কেরানীগঞ্জের রামেরকান্দা বোর্ডিং এলাকায় একটি বিরিয়ানির দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও দশজন। শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।


প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানা যায়, রামেরকান্দা বোর্ডিংয়ে অবস্থিত বিরিয়ানির দোকানে হঠাৎ করে বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এ সময় দোকানে থাকা মানুষজন আতঙ্কিত হয়ে এদিক-সেদিক ছোটাছুটি করতে থাকে। ঘটনাস্থলে এসে দেখা যায়, তিনজন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের দ্রুত উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।


কেরানীগঞ্জ উপজেলা ফায়ার স্টেশন মাস্টার কাজল জানান, বিস্ফোরণের পর ঘটনাস্থলে আগুন ধরে যায় এবং এতে তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে, এখনও তাদের পরিচয় জানা যায়নি। আহতদের মধ্যে অনেকের অবস্থার অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। বিস্ফোরণের কারণে দোকানটির আশেপাশের দুটি দোকানেও আগুন ছড়িয়ে পড়ে। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে।


আহতদের মধ্যে কিছু গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন, এবং তাদের চিকিৎসা চলছে। স্থানীয়রা এবং ব্যবসায়ীরা এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তারা বলেন, এই ধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য দোকানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা প্রয়োজন।


এদিকে, জেলা প্রশাসন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং দুর্ঘটনার কারণ অনুসন্ধানে কাজ শুরু করেছে। স্থানীয় প্রশাসন নিহতদের পরিবারকে যথাযথ সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। এলাকার মানুষের মধ্যে আতঙ্ক এবং ক্ষোভ দেখা দিয়েছে, এবং তারা নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তাদের উদ্বেগ প্রকাশ করেছেন।