জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার শীর্ষ মাদক ব্যবসায়ী পিচ্চি রাজা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৫২ পূর্বাহ্ন
জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার শীর্ষ মাদক ব্যবসায়ী পিচ্চি রাজা

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে র‍্যাব-২ এবং যৌথ বাহিনীর অভিযানে শীর্ষ মাদক ব্যবসায়ী পিচ্চি রাজাকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (২৯ সেপ্টেম্বর) ভোরে এই অভিযান শুরু হয়, যার ফলে ৩১ দুর্বৃত্তসহ ৩ জন নারী মাদক কারবারিকেও আটক করা হয়।


র‍্যাবের তথ্য অনুযায়ী, অভিযানে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, ২টি পিস্তল, ২০ রাউন্ড গুলি এবং বিভিন্ন ধরনের মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। অভিযানের সময় স্থানীয় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয়দের মধ্যে উল্লাস সৃষ্টি হয়।


র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম বলেন, "এই অভিযানের মাধ্যমে আমরা একটি বড় মাদক চক্রকে ভেঙে ফেলতে সক্ষম হয়েছি। পিচ্চি রাজা শহরের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী এবং তার গ্রেপ্তারের ফলে মাদক নির্মূলের লক্ষ্যে আমাদের কার্যক্রম আরও গতিশীল হবে।"


মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প একটি পরিচিত এলাকা যেখানে মাদক ব্যবসা এবং অপরাধমূলক কার্যক্রম বেশ সক্রিয়। স্থানীয়রা দীর্ঘদিন ধরে এ ধরনের কার্যক্রমের বিরুদ্ধে প্রতিকার চেয়েছিলেন। অভিযানের পর এলাকাবাসী র‍্যাবের কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়েছেন এবং ভবিষ্যতে আরও কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন।


এদিকে, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে। পুলিশ ও র‍্যাবের যৌথ অভিযান অব্যাহত থাকবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। 


এভাবে মাদক ব্যবসার বিরুদ্ধে অভিযান পরিচালনা করে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমাজে মাদকমুক্ত পরিবেশ তৈরির লক্ষ্যে সচেষ্ট রয়েছে। স্থানীয় বাসিন্দাদের মতে, এ ধরনের উদ্যোগ তাদের নিরাপত্তা বাড়াবে এবং অপরাধমূলক কার্যক্রমের বিরুদ্ধে একটি দৃঢ় বার্তা প্রদান করবে।