গ্রামীণ ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস-এর সাথে 'আমি প্রবাসী’র উদ্যোগ'

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০২৪ ০১:২৩ অপরাহ্ন
গ্রামীণ ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস-এর সাথে 'আমি প্রবাসী’র উদ্যোগ'

গ্রামীণ ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস এবং ‘আমি প্রবাসী’ লিমিটেডের মধ্যে একটি নতুন চুক্তি স্বাক্ষরিত হয়েছে, যার মাধ্যমে প্রবাসী কর্মীরা সহজেই অনলাইনে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন। সম্প্রতি অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এই চুক্তিতে সই করেন গ্রামীণ ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ডঃ আহমদ আরমান সিদ্দিকী এবং ‘আমি প্রবাসী’র হেড অফ বিজনেস অপারেশন জনাব আহসানুল হক।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণ ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস-এর সিটিও সোলায়মান রাসেল, হেড অফ প্রোডাক্ট এন্ড মার্কেটিং হাসিবুল হাসান, হেড অপারেশনস মোখলেছুর রহমান মিজবা, এবং অন্যান্য গুরুত্বপূর্ণ সদস্যরা। আমি প্রবাসী প্ল্যাটফর্মের প্রতিনিধিরা, যেমন হেড অফ প্রোডাক্ট জনাব মশিউর রহমান ও টেকনিক্যাল হেড ময়নুল হাসান, অনুষ্ঠানে বিশেষভাবে উপস্থিত ছিলেন।


গ্রামীণ ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস একটি অনলাইন টেলিমেডিসিন সার্ভিস। এর মাধ্যমে ব্যবহারকারীরা, বিশেষ করে প্রবাসী কর্মীরা, ‘সুখী’ অ্যাপের মাধ্যমে যেকোনো স্থান থেকে বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে ভিডিও কলের মাধ্যমে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন। এটি গ্রামীণ টেলিকম ট্রাস্টের একটি অঙ্গসংস্থান, যা বাংলাদেশের স্বাস্থ্যসেবা খাতে ডিজিটাল পরিবর্তন নিয়ে এসেছে।


প্রবাসী কর্মীরা এখন থেকে অনলাইনে দ্রুত এবং সাশ্রয়ী মূল্যে ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট নিতে পারবেন। ‘সুখী’ অ্যাপের মাধ্যমে সমস্ত ডাক্তার এবং বিশেষজ্ঞ বাংলাদেশী হওয়ায় প্রবাসীরা তাদের মাতৃভাষায় স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন, যা তাদের জন্য বিশেষ সুবিধা।


‘আমি প্রবাসী’ প্ল্যাটফর্মের মূল লক্ষ্য হলো অভিবাসনে ক্ষমতায়ন। ইতিমধ্যে এই প্ল্যাটফর্মের মাধ্যমে প্রায় ৬০ লক্ষ অভিবাসন প্রত্যাশী কর্মী সেবা পেয়েছেন। দেশের প্রায় ২২০০টির অধিক বৈধ রিক্রুটিং এজেন্সির সাথে যুক্ত হয়ে, চাকরি নির্বাচন প্রক্রিয়া সহজতর হয়েছে। 


এই উদ্যোগের ফলে, প্রবাসী কর্মীরা এখন স্বাস্থ্যসেবায় আরও সহজে এবং সাশ্রয়ী মূল্যে পৌঁছাতে পারবেন, যা তাদের জন্য একটি বড় সহায়ক হবে। এই পদক্ষেপের মাধ্যমে স্বাস্থ্যসেবা খাতের ডিজিটালাইজেশনকে আরও বাড়ানোর লক্ষ্যে গ্রামীণ ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস এবং ‘আমি প্রবাসী’ একটি যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে।