বিরামপুরে শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে জামায়াতে ইসলামীর মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ০৬:১৪ অপরাহ্ন
বিরামপুরে শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে জামায়াতে ইসলামীর মতবিনিময়

দিনাজপুরের বিরামপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ অক্টোবর) সকাল ৯ টায় বিরামপুর সরকারি কলেজের অডিটোরিয়ামে এই সভার আয়োজন করা হয়।


সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার আমীর আনোয়ারুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও রংপুর-দিনাজপুর অঞ্চলের পরিচালক মাওলানা আবদুল হালিম।


বক্তারা শহীদ পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, "বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে যারা জীবন দিয়েছেন, আল্লাহ তাদের শহীদ হিসেবে কবুল করুন।" তারা জামায়াতে ইসলামী বাংলাদেশকে আশ্বাস দেন যে, এ আন্দোলনে শহীদদের পরিবারের পাশে তারা সবসময় থাকবে।


একজন শহীদের মা সমাবেশে বক্তব্য রেখে বলেন, "আমার ছেলে দেশের জন্য আন্দোলন করতে গিয়ে শহীদ হয়েছেন। আপনাদের দোয়া চাই, আল্লাহ তাকে শহীদি মর্যাদা দান করুন।" তিনি জামায়াতে ইসলামীকে ধন্যবাদ জানান, যারা শুরু থেকেই তাদের পাশে ছিলেন এবং সাধ্যমত সহযোগিতা করেছেন।


সমাবেশে আরও বক্তব্য রাখেন দিনাজপুর জেলা নায়েবি আমীর ড. এনামুল মুহাদ্দিস, জামায়াতে ইসলামীর জয়পুরহাট জেলা আমীর ড. ফজলুর রাহমান সাঈদ, দিনাজপুর উত্তর জেলা শাখার আমীর অধ্যক্ষ মোহাম্মদ আনিসুর রহমান, এবং জামায়াতে ইসলামীর যুব বিভাগ ও ছাত্র শিবিরের নেতাকর্মীরা।


মতবিনিময় সভার শেষে ৫ আগস্টে শহীদ হওয়া হাকিমপুর ও নবাবগঞ্জের তিনটি পরিবারের সদস্যদের মাঝে নগদ অর্থ প্রদান করেন মাওলানা আবদুল হালিম ও উপস্থিত নেতৃবৃন্দ। এই সমাবেশ শহীদদের পরিবারের জন্য একটি সহানুভূতির বার্তা হয়ে উঠেছে, যা তাদের দুঃখে শক্তি যোগাবে।