শ্রীমঙ্গলে জমি-জমার দ্বন্দ্বে শিক্ষানবিশ আইনজীবি খুন

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির থানা প্রতিনিধি শ্রীমঙ্গল , মৌলভীবাজার
প্রকাশিত: শুক্রবার ১২ই জুলাই ২০২৪ ০৬:৪০ অপরাহ্ন
শ্রীমঙ্গলে জমি-জমার দ্বন্দ্বে শিক্ষানবিশ আইনজীবি খুন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ইমাদ উদ্দিন রকিব (২৬) নামে একজন শিক্ষানবিশ আইনজীবা খুন হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছেন নিহতের আপন বড় ভাই হেলাল উদ্দিন (৪০)। 


শুক্রবার (১২ জুলাই) আনুমানিক সকাল ৯টায় শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের তেলিাব্দা সিক্কা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রকিব ও আহত হেলাল তেলিআব্দা সিক্কা গ্রামের আজিম উদ্দিনের পুত্র। 


নিহত ইমাদ উদ্দিন রকিবের ভাই রইছ উদ্দিন জানান, পার্শ্ববর্তী গ্রামের বাতেন, সুবহান এবং শুক্কুর গংদের সঙ্গে তেলিআব্দা গ্রামের আজিম উদ্দিনের পরিবারের সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। শুক্রবার সকালে বিরোধপূর্ণ জমিতে আমার ভাই ইমাদ উদ্দিন রকিব হালচাষ করতে যান। এসময় প্রতিপক্ষরা ধারালো অস্ত্র দিয়ে তার মাথা, পেঠসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন। এসময় নিহতের ভাই হেলাল উদ্দিন ও রইস উদ্দিনসহ অন্যরা তাকে বাঁচাতেএগিয়ে এলে প্রতিপক্ষরা তাদেরকেও মারধর করেন। তাৎক্ষনিক শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রকিব ও হেলালকে নিয়ে আসার পথে শিক্ষানবিশ আইনজীবি ইমাম উদ্দিন রকিব মারা যান।আহত হেলালকে  শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসার পর চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা শেষে মৌলভীবাজার সদর হাসপাতালে রেফার করেন। তার অবস্থা আরও অবনতি হওয়ায় পরবর্তীতে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।


৫০ শয্যাবিশিষ্ট শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ও মেডিকেল অফিসার ডা. আকাশ রায় জানান, রকিব উদ্দিন নামে একজনকে মৃত্যু অবস্থায় এবং হেলাল উদ্দিন নামে একজনকে গুরুতর আহত অবস্থায় সকাল সাড়ে ১১টায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছে। নিহতের বুকে এবং পেঠে আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে দা বা চাকুর আঘাত হতে পারে। আহত হেলালের অবস্থা গুরুতর হওয়ায় মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।


শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জমিজমা সংক্রান্ত বিরোধে জের ধরে একজন শিক্ষানবিশ আইনজীবি নিহত হয়েছেন। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এ পর্যন্ত মামলা হয়নি।