দৌলতদিয়ায় যৌনকর্মীদের মাঝে ডিগনিটি ও শিক্ষা সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৩শে আগস্ট ২০২২ ০৬:০০ অপরাহ্ন
দৌলতদিয়ায় যৌনকর্মীদের মাঝে ডিগনিটি ও শিক্ষা সামগ্রী বিতরণ

রাজবাড়ীর গোয়ালন্দে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সার্বিক সহযোগিতায় রাজবাড়ী ইউনিটের আয়োজনে দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লির বাসিন্দাদের মাঝে ডিগনিটি সামগ্রী বিতরণ করা হয়।


মঙ্গলবার (২৩ আগস্ট)  দুপুরে উপজেলার দৌলতদিয়া কেকেএস শিশু বিদ্যালয় মাঠে ১১২৭ জন যৌনকর্মীর মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া কেকেএস সেফ হোম ও পায়াকট বাংলাদেশ এর ৫০ জন শিশু শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।


দৌলতদিয়া যৌনপল্লির ১১২৭ জন যৌনকর্মীর নির্ধারিত প্যাকেজ-১ এর ডিগনিটি সামগ্রীর মধ্যে ছিল একটি প্লাস্টিকের বালতি, ৪টি প্যানটি রাবার, ১প্যাকেট স্যানেটারি, ২টি ন্যাপকিন , ৩টি গোসলের সাবান, ৩টি কাপড় কাচার সাবান, ২টি টুথপেস্ট, ৩টি টুথব্রাশ ও ২টি শ্যাম্পু, নির্ধারিত প্যাকেজ-২ এর মধ্যে ছিল ১টি প্লাস্টিকের বালতি, ২টি গোসলের সাবান, ৩টি কাপর কাচার সাবান, ২টি টুথপেস্ট, ৩টি টুথব্রাশ ও ২টি শ্যাম্পু। 


এছাড়া ৫০ জন শিক্ষার্থীর নির্ধারিত প্যাকেজ-৩ এর মধ্যে শিক্ষা সামগ্রী হিসেবে ছিল ১টি করে স্কুল ব্যাগ, ১টি পানির বোতল, ১টি ছাতা, ৬টি খাতা, ২টি কলম, ১২টি পেন্সিল, ৩টি সার্পনার ও ২টি করে রাবার।


এসব সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা পরিষদের প্রশাসক ও রেড ক্রিসেন্ট রাজবাড়ী ইউনিটের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সেক্রেটারী শামীমা আক্তার মুনমুন, কার্যকরী সদস্য মুঞ্জুরুল আলম, রাকিবুল ইসলাম, কেকেএস সেফ হোম এর ব্যবস্থাপক ফকীর আমজাদ হোসেন, প্রকল্প সমন্বয়কারী রুমা খাতুন, রেড ক্রিসেন্ট রাজবাড়ী ইউনিটের ইউএলও কর্মকর্তা কাজী আসাদুজ্জামান, ওডি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, মো. তানজিম হাসান সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।