দেবীদ্বারে পরিত্যক্ত জমি থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৩৪ অপরাহ্ন
দেবীদ্বারে পরিত্যক্ত জমি থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

কুমিল্লার দেবীদ্বারে এক অজ্ঞাত যুবকের (৩০/৩২) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে পৌর এলাকার কুমিল্লা-সিলেট মহাসড়ক সংলগ্ন বড়আলমপুর গ্রামের পরিত্যক্ত ফসলী জমির মাঠ থেকে এই মরদেহটি পাওয়া যায়। 


স্থানীয়দের মতে, নিহত যুবকের মৃত্যু রোববার (২৯ সেপ্টেম্বর) রাতের যে কোনো সময় ঘটে থাকতে পারে। সোমবার ভোরে মুসুল্লিরা ফজরের নামাজে যাওয়ার সময় মরদেহটি দেখতে পান। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিসহ বিষয়টি প্রচার করা হলে স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে আসেন। তবে কেউ যুবককে চেনার দাবি করেননি।


সংবাদ পেয়ে সকাল সাড়ে ৮ টায় দেবীদ্বার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহীনুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছান এবং মরদেহের ছোরতহাল রিপোর্ট তৈরি করে তা থানায় নিয়ে যান। এই সময় দেবীদ্বার সার্কেল এএসপি মো. শাহীন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ সাইফুল্লাহও ঘটনাস্থল পরিদর্শন করেন।


নিহত যুবকের শরীর খালি ছিল এবং পরনে চেক লুঙ্গী ছিল। মাথার পাশে আরো একটি ভেজা চেক লুঙ্গী, একটি জিন্সের প্যান্ট, শার্ট, গেঞ্জি, গামছাসহ বেশ কিছু কাপড় একটি শপিং ব্যাগে ছিল। মরদেহের অবস্থান দেখে মনে হচ্ছে, যুবক ঘুমের ভান করে শুয়ে আছেন। স্থানীয়দের মধ্যে কিছু মানুষ ধারণা করছেন, যুবকটি মানসিক প্রতিবন্ধী হতে পারেন। শনিবার রাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও বজ্রপাতের কারণে হৃদক্রীয়া বন্ধ হয়ে তার মৃত্যু হতে পারে বলেও মন্তব্য করেছেন তারা। অন্যরা মনে করছেন, তিনি কাজের সন্ধানে এখানে এসে দুর্ভোগে পড়েছেন।


এ বিষয়ে দেবীদ্বার সার্কেল এএসপি মো. শাহীন জানান, মরদেহের ছোরতহাল সম্পন্ন করা হয়েছে এবং অজ্ঞাত হিসেবে ইউডি মামলা দায়ের করে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। 


এ ঘটনার পর এলাকায় রহস্যের সৃষ্টি হয়েছে, যার ফলে স্থানীয়দের মধ্যে উদ্বেগ ও আলোচনার ঝড় চলছে।