সাবেক এমপি আব্দুল্লাহ আল জ্যাকবকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: মঙ্গলবার ১লা অক্টোবর ২০২৪ ১১:১৬ পূর্বাহ্ন
সাবেক এমপি আব্দুল্লাহ আল জ্যাকবকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল জ্যাকবকে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার (১ অক্টোবর) সকালে রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে আটক করা হয়। সাভার থানায় দায়ের করা মামলার সূত্রে এ গ্রেপ্তার হয়।


ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সাবেক এমপি জ্যাকবকে গুলশান থেকে আটক করা হয়েছে এবং তাকে বর্তমানে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হচ্ছে।


এ ঘটনায় রাজনৈতিক অঙ্গনে তোলপাড় সৃষ্টি হয়েছে। আব্দুল্লাহ আল জ্যাকব দেশের একজন পরিচিত রাজনীতিক হিসেবে পরিচিত। তার গ্রেপ্তারকে কেন্দ্র করে বিভিন্ন প্রতিক্রিয়া প্রকাশ করেছেন রাজনৈতিক বিশ্লেষক ও সমর্থকরা। তারা বলছেন, এটি দেশের রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ ঘটনা।


সম্প্রতি রাজনৈতিক অঙ্গনে অস্থিরতা বেড়ে যাওয়ায় গ্রেপ্তারী ও অভিযানগুলোতে গতি বাড়ানো হয়েছে। এর আগে নরসিংদীর ইউপি চেয়ারম্যানসহ কয়েকজন রাজনৈতিক নেতাকেও গ্রেপ্তার করা হয়েছে। এদিকে, ছাত্রলীগের নেতা অনি প্রকাশ্যে গুলি ছোড়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন, যা আইনশৃঙ্খলা রক্ষায় প্রশাসনের কঠোর অবস্থানের ইঙ্গিত দেয়।


সাবেক এমপি আব্দুল্লাহ আল জ্যাকবের বিরুদ্ধে কি অভিযোগ রয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তবে গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে এবং বিস্তারিত তথ্য শীঘ্রই প্রকাশিত হবে। 


রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এ ধরনের গ্রেপ্তার দেশের রাজনৈতিক পরিবেশে প্রভাব ফেলতে পারে। জনগণের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছে যে, এ ধরনের ঘটনা রাজনীতির প্রতি আস্থাহীনতা তৈরি করতে পারে। স্থানীয় জনগণ এবং রাজনৈতিক সমর্থকদের মধ্যে এ ঘটনার ব্যাপক আলোচনা চলছে।


গ্রেপ্তারের খবর সামনে আসার পর স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি নিয়ে আরও তথ্য জানানো হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।